শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

কৃষকের দুঃসময়ে সবাইকে পাশে দাড়ানোর আহ্বান : ব্যারিস্টার সুমন

কাজী মাহমুদুল হক সুজন : করোনাভাইরাসের এই দুঃসময়ে সবাইকে কৃষকদের পাশে দাড়ানোর আহবান জানিয়ে সুপ্রিমকোর্টের আইনজীবী ও সমাজসেবক ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, ‘বর্তমান সময়ে ডাক্তারদের পরে সবাইকে কৃষকদের বাঁচাতে ভূমিকা রাখতে হবে’।

ফেসবুক লাইভে ব্যারিস্টার সুমন একটি ধানের ক্ষেতে দাড়িয়ে সবাইকে দিগন্ত বিস্তৃত ধানের ক্ষেত দেখিয়ে বলেন, বর্তমান সময়ে আমাদের সবাইকেই কৃষকদের পাশে দাড়াতে হবে। দেশের বর্তমান পরিস্থিতিতে খাদ্য সংকট দূর করতে সবাইকে কৃষকদের পাশে দাড়াতে হবে।

তিনি বলেন, ‘আমার প্রাণের সংগঠন আওয়ামী লীগ ও প্রাণপ্রিয় নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে সবাইকে দাড়াতে হবে। কেউ তাকে পছন্দন করতে পারেন বা নাও করতে পারেন। কিন্তু এই মুহুর্তে মাননীয় প্রধানমন্ত্রী যেভাবে করোনা মোকাবেলায় কাজ করে যাচ্ছেন তাতে সবাইকেই তার সহযোগীতা করা উচিত বলে আমি মনে করি। বিশেষ করে বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সংগঠন ‘বাংলাদেশ কৃষক লীগ’-এর সবাইকে কৃষকের পাশে দাড়াতে হবে।

তিনি ক্ষোভ ঝেড়ে বলেন, বাংলাদেশ কৃষক লীগের কাজ তো কৃষকের সাথে। তারা এই মুহুর্তে কী ভূমিকা রাখছে কৃষকের জন্য? তারা কী গুলশান, বনানীতে কৃষি কাজ করবে? তাদের এখন উচিত কৃষকদের পাশে দাড়ানো। লকডাউনের কারণে কৃষকরা ধান কাটতে পারছে না এখন। তাই সবাইকেই এখন কৃষকদের সহযোগীতা করা উচিত।

একই সাথে তিনি বিরোধী দল বিএনপির অঙ্গ সংগঠন “বাংলাদেশ কৃষক দল”-এর প্রতি আহবান জানিয়ে বলেন। আপনারা অন্তত এই মূহুর্তে কৃষকদের পাশে দাড়ান। আপনারা কৃষকদের পাশে দাড়ালে সরকার চাঁপে পড়বে এবং তারাও কাজ করতে আগ্রহী হবে। তিনি বিএনপিকে বলেন, এখন এই দুর্যোগের সময় রাজনৈতিক বিরোধিতা না খুঁজে সবাই যার যার স্থান থেকে কাজ করুন। একই আহবান তিনি জাতীয় পার্টিকেও জানিয়েছেন।

কৃষকদের বর্তমান করুণ অবস্থা বিষয়ে তাদের সাথে কথা বলে ব্যারিস্টার সুমন বলেন- কৃষকরা চরম সংকাটাপন্ন অবস্থায় সময় কাঁটাচ্ছে। তারা চায় তাদেরকে সহযোগীতা করা হোক। তাদের মাথায় চিন্তার বোঝা তৈরি হয়েছে কারণ একদিকে যেমন ক্ষেতের ধান পেকে যাচ্ছে অপরদিকে বৃষ্টির সময় ঘনিয়ে আসছে। বৃষ্টি হলে ধানের ক্ষতি হবে এ চিন্তায় তারা দিনাতিপাত করছে।

এমন অবস্থায় দেশের যাতে খাদ্য নষ্ট না হয় এবং খাদ্য সংকট তৈরি না হয় সেজন্য সবাইকে তাদের পাশে দাড়ানো উচিত।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com