রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

অসহায় ও কর্মহীনদের পাশে দাঁড়ানোর আহ্বান স্থানীয় সরকারমন্ত্রীর

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা : চলমান করোনা পরিস্থিতিতে দেশের অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রশাসনের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এমপি। দেশের এই মহাদুর্যোগে কেউ ত্রাণ নিয়ে কোনো ধরণের অনিয়ম, দুর্নীতি করলে এবং এসব বিষয়ে কারো বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেলে আগে শাস্তি, পরে তদন্ত করা হবে।

বৃহস্পতিবার লাকসাম ও মনোহরগঞ্জে করোনা পরিস্থিতি এবং সরকারের ত্রাণ কার্যক্রমের তদারকি বিষয়ে উপজেলা প্রশাসন, স্থানীয় সরকার প্রতিষ্ঠানের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও পুলিশ প্রশাসনের সঙ্গে এক জরুরি বৈঠকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন- দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকার অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে নিরলসভাবে কাজ করছেন। করোনা পরিস্থিতি দীর্ঘস্থায়ী হলেও সরকারের খাদ্য ও ত্রাণ তৎপরতার কোন ঘাটতি হবে না। পর্যাপ্ত প্রস্তুতি ও সক্ষমতা সরকারের রয়েছে।
মন্ত্রী বলেন, করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে জনসচেতনতা, সামাজিক নিরাপদ দূরত্ব নিশ্চিতকরণ এবং জনসমাগম পরিহারের বিকল্প নেই। বর্তমান সংকটময় মুহুর্তে অত্যন্ত সতর্কতার সাথে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে অসহায় মানুষের পাশে থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করার পরামর্শ দেন তিনি। এছাড়াও জনসমাগম না করে মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসামগ্রী পৌঁছে দেয়ার নির্দেশ দেন মন্ত্রী।

দুপুরে মনোহরগঞ্জের পোমগাঁও মন্ত্রীর নিজ গ্রামের বাড়িতে জরুরি বৈঠকে উপস্থিত ছিলেন, কুমিল্লার জেলা প্রশাসক (ডিসি) মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার (এসপি) সৈয়দ নুরুল ইসলাম (বিপিএম), মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সোহেল রানা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিসর্গ মেরাজ চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা সুজন কুমার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো. আব্দুল কাইয়ুম চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম এবং বিভিন্ন ইউপি চেয়ারম্যান ও দলীয় নেতৃবৃন্দ।

একইদিন বিকেলে মন্ত্রীর লাকসামস্থ বাসভবনে উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ ইউনুস ভূঁইয়া, নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম, পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উজালা রানী চাকমা, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট তানজিনা আক্তার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অ্যডভোকেট রফিকুল ইসলাম হিরা, পৌর প্যানেল মেয়র-১ বাহার উদ্দিন বাহার, প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, উপজেলা যুবলীগ সদস্য সচিব দলিলুর রহমান মানিকসহ স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com