শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

করোনায় দেশে আরও ৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩০৯

তরফ নিউজ ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও নয় জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ১৪০। এ ছাড়া, আক্রান্ত আরও ৩০৯ জনকে শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ৪ হাজার ৯৯৮ জনকে শনাক্ত করা হয়েছে।

আজ শনিবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৩০৯ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ৪ হাজার ৯৯৮ জন। মারা গেছেন আরও নয় জন। তাদের মধ্যে পাঁচ জন নারী ও চার জন পুরুষ। নয় জনের মধ্যে সাত জনের বয়স ৭০ এর বেশি, ৫১-৬০ বছরের মধ্যে একজন ও ষাটোর্ধ্ব একজন। তাদের মধ্যে ঢাকায় তিন জন ও ঢাকার বাইরে ছয় জন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ১৪০ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

সেই হিসাবে দেশে প্রথম মৃত্যুর পর ৩৮ দিনে মৃতের সংখ্যা বেড়ে ১৪০ জন এবং প্রথম আক্রান্তের পর ৪৮ দিনে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৯৮ জনে পৌঁছেছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com