বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১০:২২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

নবীগঞ্জে সিআইডি পরিচয়ে প্রতারণা ॥ গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজার থেকে ভুয়া সিআইডি আটক করা হয়েছে। আটককৃত প্রতারক হল রংপুর জেলার কোতয়ালী থানার পশ্চিম বাবুখা গ্রামের মৃত আব্দুল আলীর পুত্র শোভন মাহমুদ (৩০)। তাকে পুিলশের কাছে সোপর্দ করা হয়েছে। সে এর আগেও বাহুবলে ভুয়া ডিবি পুলিশের অফিসার পরিচয় দিয়ে প্রতারণাকালে স্থানীয় জনতার হাতে আটক হয়।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার (১১ আগষ্ট) দুপুরে শোভন মাহমুদ নামে ওই প্রতারক ইনাতগঞ্জ বাজার মা ফার্মেসীতে এসে ফার্মেসীর মালিক অনিক রায়ের কাছে একপাতা রিভোট্রিল ট্যাবলেট চায়। ফর্মেসীর মালিক প্রেসক্রিপশন চাইলে সে বলে দিতেছি। এ সময় অনিক ট্যাবলেট বের করলে শোভন তার পরিচয় দিয়ে বলে সে সিআইডির লোক। সাব ইন্সপেক্টর। প্রেসক্রিপশন ছাড়া ঔষধ বিক্রির অপরাধে তিনি ফার্মেসীর মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেন। পরে অনিক দুই হাজার টাকা দেন । টাকা দেবার পর অনিকের সন্দেহ হলে এলাকার লোকজনের সহযোগিতায় তাকে আটক করেন।

এসময় প্রতারক শোভন জানায় সে গত বৃহস্পতিবার হবিগঞ্জ জেলা কারাগার থেকে বের হয়েছে। তার কাছে কোন টাকা না থাকায় ভুয়া সিআইডি সেজে এ কাজ সে করেছে। সে হবিগঞ্জ শহরের একটি হোটেলে রুম নিয়ে বসবাস করছে।

খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁড়ির এসআই শাহজাহান, এএসআই লোকেস দাশ, এএসআই আব্দুস সামাদ আজাদসহ একদল পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে তাকে ফাঁড়িতে নিয়ে যান।

এএসআই আব্দুস সামাদ আজাদ জানান, গত প্রায় এক মাস আগে সে বাহুবল বাজারে সেনাবাহিনীর লোক পরিচয় দিয়ে প্রতারনাকালে স্থানীয় জনসাধারন তাকে আটক করে পুলিশে সোপর্দ করেন। জেল থেকে বের হয়ে আবারও সে প্রতারনা চালিয়ে যাচ্ছে।

ফার্মেসীর মালিক অনিক রায় জানান, সে সিআইডি পরিচয় লোক বলে পরিচয় দেয়। প্রথমে আমি বুজতে পারিনি। পরে এলাবাসীর সহযোগিতায় তাকে আটক করি।

পুলিশ পরিদর্শক শামছদ্দিন খাঁন জানান, শোভন মাহমুদ ভুয়া সিআইডি সেজে ইনাতগঞ্জ বাজারের মা ফর্মেসীতে ৫০ হাজার টাকা জরিমানা করে। এ সময় এলাকাবাসী তাকে আটক করেন। আসলে সে সিআইডি নয়। বর্তমানে সে পুলিশ হেফাজতে রয়েছে।

গত ০১লা এপ্রিল বাহুবলে ডিবি পুলিশের ভুয়া অফিসার পরিচয় দিয়ে প্রতারণাকালে স্থানীয় জনতার হাতে আটক হয়।

এর পূর্বে গত ১লা এপ্রিল একই ব্যক্তি ডিবি পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে বাহুবল উপজেলার বিভিন্ন দোকানপাঠে জরিমানা আদায় করে। এক পর্যায়ে ডুবাঐ বাজারের একটি দোকান থেকে প্রতারণা করে জরিমানার টাকা আদায় করে কথিত ওই কর্মকর্তা তাড়াহুড়ো করে ঘটনাস্থল ত্যাগ করতে চাইলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। উপস্থিত লোকজন তার পরিচয়পত্র দেখতে চাইলে তিনি ব্যর্থ হন। এ অবস্থায় স্থানীয় লোকজন তাকে আটক করে গণধোলাই দেয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা তালুকদার ও সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খ্রিষ্টফার হিমেল রিছিল এবং সেনাবাহিনীর একটি টহল টিম ঘটনাস্থলে পৌছে। এ সময় স্থানীয় জনতা আটক প্রতারক সাজু আহমেদ পায়েলকে (শোভন মাহমুদ) তাদের কাছে সোপর্দ করে। আটক প্রতারক পায়েল জানায়, সে পেশাদার প্রতারক। প্রতারণার মামলা গত মাসের শেষের দিকে জেল থেকে ছাড়া পায়। মঙ্গলবার সে শায়েস্তাগঞ্জ একটি হোটেলে রাত্রী যাপন করে। বুধবার সকালে শায়েস্তাগঞ্জ থেকে বাহুবল উপজেলা সদরের মৌচাক পয়েন্টে নামে। এ সময় মৌচাক পয়েন্টের একটি মুদি দোকান ও একটি স্টেশনারী দোকানে জরিমানার নামে মোট ২ হাজার ৩০০ টাকা আদায় করে। ওই স্থান থেকে প্রতারক পায়েল ডুবাঐ বাজারে যায়। সেখানে পৌঁছে খাজা রেস্টুরেন্টে প্রতারণা করতে গিয়ে জনতার হাতে ধরা পড়ে। সে জানায়, সে কোথাও নিজেকে ডিবি পুলিশ কর্মকর্তা, কোথাও পুলিশের এসআই, কোথাও সিআইডি পুলিশ, কোথাও সেনাবাহিনীর কর্মকর্তা আবার কোথাও ভোক্তা অধিকার কর্মকর্তা দাবি করে প্রতারণা করে আসছে। পরে উপজেলা নির্বাহী অফিসার স্নিগ্ধা তালুকদার তাকে বাহুবল মডেল থানা পুলিশে সোপর্দ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com