বৃহস্পতিবার, ১০ অক্টোবর ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

দানবীর হাজী সামছুল হক সুন্দর আলী বেচেঁ থাকবেন তাঁর গড়া কীর্তির মাঝে

বিশেষ প্রতিবেদক, মৌলভীবাজার: মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের সুপরিচিত একজন সমাজ সেবক, দানশীল ব্যক্তি হাজী সামছুল হক সুন্দন আলীর চির বিদায়ে শোকে কাতর কামারচাক ইউনিয়নের মানুষ । বিশেষ করে এলাকার দরিদ্র জনগোষ্টি তাঁর চির বিদায়ে শোকে কাতর হয়ে পড়েছেন । রাজনগরের ৮ নং কামারচাক ইউনিয়নের চাটিগাঁও ( মেলাঘড় ) গ্রামের এক সম্রান্ত ও ধনাঢ্য পরিবারের সন্তান ছিলেন হাজী সুন্দর আলী। কয়েকদিন আগে বার্ধ্যক্ষজনিত কারণে তিনি পৃথিবীর মায়া ত্যাগ করে চিরদিনের জন্য পাড়ি জমান পরপারে। মৃত্যুকালে উনার বয়স হয়েছিল (৬৫) বছর । মৃত্যুকালে স্ত্রী- ২ ছেলে ও ৩ মেয়ে সহ অসখ্য গুনগ্রাহী রেখে যান। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে এলাকা জোড়ে। এ

দিকে বিশিষ্ট শিক্ষানুরাগী, তারাপাশা স্কুল এন্ড কলেজের আজীবন দাতা সদস্য, রাজনগর উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি, দানবীর আলহাজ্ব মোঃ সামছুল হক (সুন্দর আলী) এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কামারচাক অ্যাসোসিয়েশন ইউকে। সংগটনটি উনার মুত্যুতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে উনার রুহের মাগফেরাত কামনা করেছে।

হাজী সামছুল হক সুন্দর আলী আমৃত্যু আওয়ামীলীগের রাজনীতির একনজন নিবেদিত নেতা ছিলেন। তিনি ছিলেন রাজনগর উপজেলা আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এবং আওয়ামী লীগের দু:সময়ের কান্ডারি। ধনাঢ্য ও দানশীল পরিবারের সদস্য সামছুল হক সুন্দর আলী ছিলেন এলাকার দরিদ্র মানুষের ভরসাস্থল। এলাকার মানুষ যে কোনো আপদে-বিপদে চুটে যেতেন এই বর্ষীয়ান রাজনীতিবিদ ও সমাজসেবকের দুয়ারে। কাউকেই তিনি নিরাশ করতেন না। যতটা সম্ভব সাহায্য সহযোগিতা করতেন। এই এলাকার বিচার-আচার থেকে শুরু করে গরীব অসহায় পরিবারের বিয়ে-শাদীতে সবসময়ই থাকতো তার সাহায্য সহযোগিতা। এলাকার দারিদ্র বিমোচনে ছিলো তার এবং তার পরিবারের সদস্যদের অগ্রনী ভূমিকা।

এলাকার অনেকেই স্মৃতিচারণ করে বলেন, প্রতি রোজার ঈদে গ্রামের ও আশপাশের গ্রামের দরিদ্র পরিবারের সদস্যদের জন্য ঈদের আগেই নতুন কাপড় বিতরণ করতেন। এমনকি চোট-বড় ও নারী-পুরুষদের আকারভেধে নতুন কাপড় কিনে এনে এসব দরিদ্রমানুষের হাতে তোলে দিতেন। এটি প্রতি বছরই নিয়মত্রান্তিক ভাবে তার পরিবার থেকে করা হত। অনেকেই বলেন, কেউ কিছু দেন আর না দেন সুন্দর আলী সাহেবের বাড়ী থেকে অন্তত একটি ঈদের পোষাক মিলতো। এলাকার দরিদ্র পরিবারের অনেকের সাথে আলাপ করে জানা যায়, হাজী সুন্দর আলীর বড় ছেলে ও নাকি তার পিতার আদর্শ অনুস্বরণ করে এগিয়ে যাচ্ছে।

হাজী সুন্দর আলীর বড় ছেলে রাজনগর উপজেলার কামারচাক ইউনিয়নের দুইবারেরর নির্বাচিত জনপ্রিয় চেয়ারম্যান নাজমুল হক সেলিম, যুক্তরাজ্য উচ্চশিক্ষায় শিক্ষিত হয়েও দেশের ও দেশের মানুষের সেবায় নিজেকে উৎসর্গ করতে চুটে আসে দেশে। তার বাবার পথ অনুস্মরণ করেই আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। ইতিমধ্যেই নাজমুল হক সেলিম একজন আদর্শ চেয়াম্যান হিসেবে এলাকার মানুষের মাঝে পরিচিতি অর্জন করেছেন। ইতিমধ্যেই নিজেকে যুক্ত করে নিয়েছে মৌলভীাজার জেলা রাজনীতি অঙ্গনে বর্তমানে মৌলভীবাজার আওয়ামী যুবলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছে। প্রয়াত দানবীর সামছুল হক সুন্দর আলী কামাচাক এলাকায় স্কুল, কলেজ, মসজিদ-মাদ্রাসা প্রতিষ্টিত হয়েছে। সম্প্রতি এলাকার মুসল্লীদের ঈদের জামাতের জন্য তৈরী করেছেন বিশাল আকারের ঈদগাহ ও বাড়ীর পাশে পুরাতন মসজিদটি সংস্কার করে দৃষ্টিনন্দিত আধুনিকায়ন ও শীতাতপায়ণ করে গেছেন। সদ্য প্রয়াত সামছুল হক সুন্দর আলীর ও উনার যুক্তরাজ্য প্রবাসি ভাইদের সামাজিক অবদান এলাকায় অবিস্মরনীয় হয়ে থাকবে। তিনি গরীব ও অসহায় এলাকাবাসীর দোয়ায় পরপারে চির শান্তিতে থাকবেন এটাই উনার পরিবারের চাওয়া। তার অবদান এলাকায় চিরঅমলিন হয়ে থাকবে। তিনি বেচেঁ থকবেন চিরকাল মানুষের মণন্ততরে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com