বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ফেনীতে রেলক্রসিংয়ে ট্রেন-বাস সংঘর্ষ, নিহত ৩

তরফ নিউজ ডেস্ক : ফেনীতে লেভেলক্রসিংয়ে উঠে পড়া একটি বাসের সঙ্গে ট্রেনের ধাক্কায় তিনজনের প্রাণ গেছে, আহত হয়েছেন অন্তত ১২ জন।

রোববার ভোরে ফেনী সদর উপজেলায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফতেহপুর রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে বলে ফেনী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রাশেদ বিন খালিদ জানান।

চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রামগামী এনআর ট্রাভেলস ওই বাসের চালক তার সহকারীকে স্টিয়ারিংয়ে বসিয়ে ঘুমাচ্ছিলেন বলে অভিযোগ করেছেন আহত এক যাত্রী। আর মহাসড়কের ওই লেভেল ক্রসিংয়ের গেইটম্যানকেও দুর্ঘটনার পর খুঁজে পাওয়া যায়নি।

রাশেদ বিন খালিদ বলেন, ঢাকা থেকে চট্টগ্রামগামী মেইল ট্রেনটি ফতেহপুর রেলক্রসিং দিয়ে যাওয়ার সময় এনআর ট্রাভেলসের বাসটি সামনে পড়ে যায়। ট্রেনের ধাক্কায় বাসটি দুমড়ে মুচড়ে রেল লাইনের পাশে ছিটকে পড়ে।

খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। দুর্ঘটনায় বাসের দুই যাত্রী ঘটনাস্থলেই মারা যান।

আহত অবস্থায় ১৩ জনকে হাসপাতালে নেওয়ার পর সেখানে আরো এক বাসযাত্রীর মৃত্যু হয় বলে জানান রাশেদ বিন খালিদ।

বাসের আহত যাত্রী শরিফ বলেন, চট্টগ্রাম যাওয়ার পথে কুমিল্লায় যাত্রাবিরতি করে তাদের বাস। পরে কুমিল্লা থেকে বাসটি ছাড়লেও চালক পেছনের সিটে ঘুমিয়ে পড়েন। তখন বাসটি চালাচ্ছিলেন তার সহকারী।

বাসের আরেক যাত্রী জানান, ভোরের দিকে বাসের অধিকাংশ যাত্রী ছিলেন ঘুমে আচ্ছন্ন। হঠাৎ বিকট শব্দ আর ঝাঁকুনিতে তাদের ঘুম ভেঙে যায়। এরপর বাসটি উল্টে যায়।

ফেনী রেলওয়ে থানার ইনচার্জ এসআই মো. সাইফুল ইসলাম বলেন, “দুর্ঘটনার খবর পেয়ে আমি ঘটনাস্থলে গিয়ে রেলক্রসিংয়ে গেইট ম্যানকে পাইনি। হয়ত সে দুর্ঘটনার সময় ঘুমিয়ে ছিল, পরে পালিয়ে যায়।”

তিনজনের মরদেহ ফেনী জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। এ ঘটনায় লাকসাম জিআরপি থানায় একটি মামলা করার প্রস্তুতি চলছে বলে এসআই সাইফুল জানিয়েছেন।

ফেনী জেনারেল হাসপতালের জরুরি বিভাগের চিকিৎসক এ টি এম ওবায়দুল্লা জানান, আহত ১২ জনের মধ্যে ১০ জনকে তার হাসপতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। আশঙ্কাজনক অবস্থায় একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে এবং একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে।

ফেনী রেলস্টেশনের স্টেশন মাস্টার মাহাবুব রহমান জানান, দুর্ঘটনার কারণে একটি লাইন সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। তবে অপর লাইন দিয়ে ঢাকা-চট্টগ্রাম রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com