বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

শায়েস্থাগঞ্জ পৌর নির্বাচনে আ’লীগে ‘ঘরের শত্রু বিভীষণ’

দিদার এলাহী সাজু, হবিগঞ্জ : আগামী ২৮ ডিসেম্বর প্রথম ধাপেই অনুষ্ঠিত হবে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভা নির্বাচন। বাংলাদেশ নির্বাচন কমিশন (ইসি) এর বরাত দিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম।

এর আগে গত রবিবার বিকেলে নির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর। এ সময় তিনি জাতীয় গণমাধ্যমকে জানান, আগামী ২৮ ডিসেম্বর দেশের ২৫টি পৌরসভায় ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহন অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী আগামী ১ ডিসেম্বর মনোনয়নপত্র দাখিল, ৩ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই, ১০ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহার ও ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন উপজেলা নির্বাচন কর্মকর্তা। এছাড়াও নিয়ম অনুযায়ী জেলা প্রশাসনই আপীল কর্তৃপক্ষ।

জানা যায়, এতদিন করোনার কারণে একেবারেই ঝিমিয়ে পড়েছিল শায়েস্তাগঞ্জের রাজনীতি। তবে তফশীল ঘোষনার পর আবারো নির্বাচনমুখী হয়ে উঠেছে রাজনীতির মাঠ। ফলে তৃণমূলের নেতা-কর্মীদের মাঝে চাঙ্গাভাব ফিরে এসেছে। পাড়া মহল্লায় শুরু হয়ে গেছে নির্বাচনী প্রচারণা।

শায়েস্তাগঞ্জ পৌরসভার সম্ভাব্য মেয়র পদে আলোচনায় রয়েছেন, পৌর আওয়ামী লীগ নেতা ও বর্তমান পৌর মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ-সভাপতি ও দাউদনগর ব্যাকসের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান মাসুক, উপজেলা যুবলীগের সভাপতি ও ওয়ার্কশপ এরিয়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি মো. ফজল উদ্দিন তালুকদার, পৌর আওয়ামী লীগ নেতা ও শায়েস্তাগঞ্জ ব্যকস সভাপতি মো. আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌরসভার প্যানেল মেয়র মো. মাসুদুজ্জামান মাসুক, পৌর আওয়ামী লীগের নেতা ও সাবেক পৌরসভার কাউন্সিলর মো. রাহেল মিয়া সরদার, ছাত্রলীগের নেতা মোঃ সিতল মিয়া।

বিএনপির প্রার্থী হিসেবে নিরবে মাঠে রয়েছেন পৌর বিএনপি”র যুগ্ম-আহ্বায়ক সাবেক পৌর মেয়র ও এম.এফ আহমেদ অলি।

জাতীয় পার্টি থেকে লন্ডন প্রবাসী মো. রকিব আহমেদ ও বিশিষ্ট ব্যবসায়ী মো. সারোয়ার আলম শাকিলও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে শুনা যাচ্ছে।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, শায়েস্থাগঞ্জে আওয়ামী লীগে ঘরের শত্রু বিভীষণ হতে পারে। লক্ষ্য করা যাচ্ছে, ভোটের মাঠে রয়েছেন আওয়ামী লীগের একাধিক শক্তিশালী প্রার্থী। যে কারণে শেষ পর্যন্ত বিদ্রোহি প্রার্থী থাকার শংকা প্রবল হচ্ছে গোটা আওয়ামী পরিবারে। আর এ সুযোগটি কাজে লাগাতে কৌশলীভাবে মাঠে কাজ করছে বিএনপি।

প্রসঙ্গত, প্রয়াত অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার একান্ত প্রচেষ্টায় ১০ দশমিক ৪০ বর্গ কিলোমিটার আয়তনের শায়েস্তাগঞ্জ পৌরসভার যাত্রা শুরু হয় ১৯৯৮ সালে। ২০১৩ সালে পৌরসভাটি প্রথম শ্রেণীর মর্যাদায় উন্নীত হয়। ৯টি ওয়ার্ড ও ২৮টি মহল্লা নিয়ে গঠিত শায়েস্তাগঞ্জ পৌরসভার মোট জনসংখ্যা প্রায় ২৭ হাজার। এর মধ্যে ভোটার ১৮ হাজার । সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের মো. ছালেক মিয়া মেয়র নির্বাচিত হন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com