রবিবার, ১৩ অক্টোবর ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে চুনারুঘাট ছাত্রলীগের বিক্ষোভ

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি: হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে কেন্দ্রীয় নির্দেশে ছাত্রলীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

রোববার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় চুনারুঘাট উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সুহেল আরমান এর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ইফতেখার আলম রিপন এর সঞ্চালনায় এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

জানা যায়, দেশব্যাপী হঠাৎ জেগে উঠা মৌলবাদী দলগুলোর কিছু নেতৃবৃন্দ স্বাধীনতা ৪৯ বছরের শেষে শক্ত হাতে ধর্মীয় মনস্তাত্ত্বিক কে কাজে লাগিয়ে বাংলাদেশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ অগণিত ভাস্কর্যের নির্মাণ প্রতিরোধে উঠে পরে লাগে। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার কুষ্টিয়ার পাঁচ রাস্তা মোড়ে রাতে আঁধারে আকস্মিকভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নবনির্মিত নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে ফেলে। তখন বঙ্গবন্ধুর অনুসারী বাংলাদেশ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে অসন্তোষ দেখা দেয়। দেশব্যাপী বিভিন্ন সংগঠন ডাক দেয় এক যুগে কর্মসূচি। এরই পেক্ষিতে আজ চুনারুঘাট পৌর শহরের প্রদান প্রদান সড়কে বিক্ষোভ মিছিল শেষে মধ্যবাজারে প্রতিবাদ সভা করে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মী। এসময় বক্তব্য তারা অনতিবিলম্বে এই সন্ত্রাসী ও রাষ্ট্র বিরোধী গোষ্ঠী কে আইনের আওতায় আনা ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানায়। অন্যতায় পরবর্তীতে আরও কঠিন আন্দোলনের হুশিয়ারী দেয়।

এ সময়ে বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা জামাল হোসেন লিটন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক সাইদুর আলমগীর, মোহাম্মদ বিলাল, ফুলমিয়া খন্দকার মায়া, কিবরিয়া,মোজাহিদ, পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারন সম্পাদক হৃদয় দেব।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুগ্ম আহবায়ক আসাদুল আলম সুজন, টিপু, উপজেলা নেতা শরীফ, মোশাহিদ সরকার, কলেজের এরশাদ হোসাইন, ইউনিয়ন শাখার শাহেদ, আরিফ সহ অসংখ্য নেতাকর্মী প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com