সোমবার, ১৪ অক্টোবর ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

মাধবপুরে জামানত হারালেন আ.লীগের প্রার্থী শ্রীধাম

মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি : প্রথমবারের মতো হবিগঞ্জের মাধবপুর পৌরসভা নির্বাচনে বিজয়ী হয়ে চমক সৃষ্টি করেছেন বিএনপির প্রার্থী হাবিবুর রহমান মানিক। আর এ নির্বাচনে জামানত হারিয়ে বেশ সমালোচনার মুখে পড়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শ্রীধাম দাশ গুপ্ত।

১৯৯৭ সালে মাধবপুর পৌরসভা গঠিত হওয়ার পর এই প্রথম মেয়রের চেয়ারে বসতে যাচ্ছেন বিএনপি নেতা হাবিবুর রহমান মানিক। শুধু পৌর নির্বাচনই নয় ওই এলাকায় এর আগে কখনও কোনো ভোটে প্রতিদ্বন্দ্বিতাতেই আসতে পারেনি বিএনপি।

মাধবপুর পৌরসভায় একাধিক বিদ্রোহী প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করার ফলেই এমনটি ঘটেছে বলে গুঞ্জন চলছে উপজেলাজুড়ে। উঠে এসেছে প্রার্থী বাছাইয়ে অদূরদর্শিতার বিষয়টিও।

মাধবপুরে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেন পংকজ সাহ। ৪১৮৫ ভোট পেয়ে তিনি দ্বিতীয় হয়েছেন। পংকজ গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হিরেন্দ্র লাল সাহার ছোট ভাই।

ক্ষমতাসীন দলের আরেক বিদ্রোহী দুইবারের সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা শাহ মো. মুসলিম এখানে তৃতীয় হয়েছেন। জগ মার্কায় তিনি পেয়েছেন তিন হাজার ৪৯টি।

অন্যদিকে ক্ষমতাসীন দলের প্রার্থী শ্রীধাম দাশগুপ্তের নৌকায় ভোট পড়েছে মাত্র ৬০৮। যত ভোট পড়েছে তার ৮ শতাংশ না পাওয়ায় তার জামানত বাজেয়াপ্ত হয়েছে।

আওয়ামী লীগের একাধিক বিদ্রোহী প্রার্থী থাকায় নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে বিভক্তির বিষয়টি স্পষ্ট ছিল। যদিও পদধারী নেতারা বিদ্রোহীদের সঙ্গে প্রকাশ্যে মাঠে নামেননি। কিন্তু অনেকেই দুই জনকে সমর্থন করছেন আড়াল থেকে।

ভোটের আগে আওয়ামী লীগের প্রার্থী শ্রীধাম দাশগুপ্ত বলছিলেন, ‘তার এলাকার মানুষ ভোট দেয় নৌকা মার্কায়। দলের দুই নেতা প্রার্থী হলেও তার কোনো ক্ষতি হবে না।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com