মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

বাহুবল থানা বিএনপি’র কাউন্সিল: শেষ মুহূর্তের প্রচারণায় উপজেলা সরগরম

নিজস্ব প্রতিনিধি : আগামিকাল শুক্রবার বাহুবল উপজেলা বিএনপি’র নেতা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। গোপন ব্যালটে অনুষ্ঠিতব্য এ কাউন্সিলকে ঘিরে প্রার্থীদের পদচারণায় গ্রাম-গঞ্জ মুখরিত হয়ে উঠেছে, নেতাকর্মীরাও রয়েছেন চাঙ্গা। বাজার-হাট ও দোকানপাঠের আড্ডায় ‘কার পাল্লা কত ভারী’ তা নিয়ে চলছে হিসাব-নিকাশ। সব আলোচনায়ই উঠে আসছে দলের জন্য ত্যাগের পরিসংখ্যান। এবার দলের গুরুত্বপূর্ণ ৫ পদে লড়ছেন একডজন নেতা। তারা সবাই পোস্টার, লিফলেট নিয়ে শেষ মুহূর্তের প্রচারণায় ছুটছেন কাউন্সিলরদের দ্বারে দ্বারে। কাউন্সিলদের ‘ম্যানেজ’-এ সকল চেষ্টাই করে যাচ্ছেন প্রার্থীরা। এবার কাউন্সিলে ভোটদান করবেন ৪৪১ জন কাউন্সিলর।

দলীয় সূত্র জানায়, বিগত ২০০৯ইং সনে বাহুবল উপজেলা বিএনপি’র কাউন্সিল অনুষ্ঠিত হয়েছিল। উক্ত কাউন্সিলে গোপন ব্যালটের মাধ্যমেই নেতৃত্ব নির্বাচিত হয়। প্রায় একযুগ পর আবার সেই কাক্সিক্ষত কাউন্সিল অনুষ্ঠিত হচ্ছে কাল শুক্রবার।

এ কাউন্সিলে সভাপতি পদে লড়ছেন দু’জন। তারা হলেন- আলহাজ্ব আকাদ্দছ মিয়া বাবুল (ছাতা) ও ফেরদৌস আহমেদ চৌধুরী তুষার (আনারস)। মিরপুর অঞ্চলের ৮ গ্রাম নেতা আলহাজ্ব আকাদ্দছ মিয়া বাবুল ১৯৯০ সাল থেকে টানা প্রায় ৩০ বছর উপজেলা বিএনপি’র সভাপতি পদে দায়িত্ব পালন করেছেন। ক্লীন ইমেজের এ বর্ষিয়ান রাজনৈতিক দলের সুদিন-দুর্দিন দুই-ই মোকাবেলা করেছেন শক্ত হাতে। সর্বশেষ তিনি ও তার পরিবারের একাধিক সদস্য বিভিন্ন রাজনৈতিক মামলার আসামী হিসেবে নিয়মিত আদালতে হাজিরা দিয়ে যাচ্ছেন। তার প্রতিদ্ব›দ্বী ফেরদৌস আহমেদ চৌধুরী তুষার পেশায় ঠিকাদার। তিনি ২০০৯ইং সনে অনুষ্ঠিত বিএনপি’র কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে পরাজিত হলেও তার আগের কমিটিতে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনিও রাজনৈতিক মামলার আসামী হয়েছেন অন্যান্যদের সাথে।

সাধারণ সম্পাদক পদে লড়ছেন বর্তমান সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান চৌধুরী (হরিণ) ও উপজেলা যুবদলের সভাপতি হাজী সামছুল আলম (মোরগ)।

এছাড়াও প্রতিদ্বদ্বীতায় আছে, সিনিয়র সহ-সভাপতি পদে বর্তমান সাংগঠনিক সম্পাদক সৈয়দ ওয়াহিদুর রেজা রাজু (তালা), মোঃ আব্দুর রকিব (ফুটবল) ও আব্দুস সাত্তার (কলস); সিনিয়র যুগ্ম সম্পাদক পদে উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি এনামুল হক এনাম (আম) ও ফারুক মিয়া (জগ) এবং সাংগঠনিক সম্পাদক পদে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আব্দল হাই শিবলু (মোবাইল), উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তজমুল হোসেন (মোটরসাইকেল) ও আলহাজ্ব আইয়ূব খান (বাস)।

কাউন্সিল অনুষ্ঠানে নির্বাচন কমিশনে আছেন এডভোকেট মুদ্দত আলী, এডভোকেট হাবিবুর রহমান চৌধুরী, মোঃ নূরুল আমীন শাহজাহান, এডভোকেট আব্দুল আহাদ, মোঃ ওয়াদি মিয়া, সাংবাদিক জাবেদ আলী ও মিজানুর রহমান চৌধুরী।
নির্বাচন কমিশনের সদস্য সাংবাদিক জাবেদ আলী জানান, শুক্রবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মিরপুর জয় কমিউনিটি সেন্টারে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। গোপন ব্যালটে ভোটগ্রহণের সকল আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে।

উপজেলা বিএনপি’র আহ্বায়ক জাহিদুল হক জিতু জানান, কাউন্সিল শেষে দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান ডা. এ.জেড.এম জাহিদ হোসেন। বিশেষ অতিথি থাকবেন- কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব জি.কে গউছ, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় সহ-স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, কেন্দ্রীয় সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়া ও জেলা বিএনপি’র আহ্বায়ক আবুল হাসিম। তিনি আরো জানান, আমি সভাপতিত্ব করবো এবং সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব আকদ্দছ মিয়া বাবুল এ সম্মেলন পরিচালনা কবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com