মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৬:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

বাংলাদেশ দলের নতুন নির্বাচক আব্দুর রাজ্জাক

তরফ স্পোর্টস ডেস্ক : দীর্ঘদিন ধরেই বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচক হিসেবে কাজ করে আসছেন কেবল দুইজন নির্বাচক, যা আগে জনের প্যানেল হিসেবেই দেখা যেত। এবার মিনহাজুল আবেদন নান্নু ও হাবিবুল বাশার সুমনের সাথে যুক্ত হতে যাচ্ছেন আব্দুর রাজ্জাক।

গত কয়েক মাস ধরেই গুঞ্জন রটেছিল রাজ্জাক অথবা শাহরিয়ার নাফীসকে দেখা যেতে পারে তৃতীয় নির্বাচক হিসেবে। অনেক জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে রাজ্জাককেই এই পদের জন্য বেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ওয়েস্ট সিরিজের মাঝপথেই নির্বাচক প্যানেলে যুক্ত হচ্ছেন তিনি।

বাহাতি স্পিনার রাজ্জাক এখনও আনুষ্ঠানিক অবসর নেননি। তবে দলেও নেই দীর্ঘদিন ধরে। ঘরোয়া ক্রিকেটে তিনি নিয়মিত খেলছেন এখনো। যদিও সর্বশেষ বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ কোনটিতেই তিনি ছিলেন না। বাংলাদেশ ক্রিকেট লীগ (বিসিএল), জাতীয় ক্রিকেট লীগ (এনসিএল), ঢাকা প্রিমিয়ার ডিভিশন লীগের (ডিপিএল) নিয়মিত মুখ তিনি।

৩৮ বছর বয়সী এই স্পিনার বাংলাদেশ দলে সর্বশেষ খেলেছেন ২০১৮ সালের ফেব্রুয়ারিতে। একটি ম্যাচের পরে আর সুযোগ পাননি তিনি। তবে হাল না ছেড়ে ঠিকই ঘরোয়া ক্রিকেটে খেলে যাচ্ছিলেন তিনি। ২০২০ সালের মার্চ মাসে ডিপিএলে সর্বশেষ খেলেছেন এই বোলার। যদিও ডিপিএলের সেই আসর এখনো শেষ হয়নি, করোনার কারণে স্থগিত আছে টুর্নামেন্টটি।

রাজ্জাক প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন ২০ বছর ধরে। একই সময় থেকে লিস্ট এ ক্রিকেটও খেলছেন তিনি। অভিজ্ঞতায় টইটম্বুর রাজ্জাককেই তাই বাংলাদেশ ক্রিকেটের পরবর্তী নির্বাচক হিসেবে বেছে নিয়েছে বিসিবি।

২০০৪ সালে ওয়ানডে ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রাজ্জাকের। বাংলাদেশের পক্ষে ওয়ানডে ক্রিকেটে প্রথম ২০০ উইকেট শিকারের রেকর্ড তার দখলে। ওয়ানডেতে তিনি মোট ২৭৯টি উইকেট ঝুলিতে পুরেছেন। ম্যাচ খেলেছেন ১৫৩টি। ২০০৬ সালে টেস্ট অভিষেক হয় রাজ্জাকে। এই সংস্করণে কেবল ১৩টি ম্যাচ খেলে পেয়েছেন ২৮টি উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com