মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ১২:১৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

মৌলভীবাজারে করোনার প্রথম টিকা নেবেন এমপি নেছার

নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারে প্রথম করোনাভাইরাসের টিকা নেবেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ।

শনিবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে প্রথমে টিকা নেবার বিষয়টি নিশ্চিত করেছেন এমপি নেছার আহমদ।

রোববার (৭ ফেব্রুয়ারি) সারাদেশে একযোগে করোনার ভ্যাকসিন দেয়া শুরু হবে। এদিন প্রথম দিকে টিকা নেবেন জেলা প্রশাসক, পুলিশ সুপার, সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, সিভিল সার্জন ও প্রেসক্লাবের প্রতিনিধিসহ অগ্রাধিকার ভিত্তিতে ফ্রন্টলাইনের ১৫টি ক্যাটাগরির ব্যক্তিরা।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারি ৬ হাজার ভায়ালে ৩০ হাজার মানুষের জন্য ৬০ হাজার ডোজ করোনার ভ্যাকসিন পৌঁছে। ভ্যাকসিন পেতে হলে ন্যাশনাল আইডি কার্ডের মাধ্যমে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে প্রত্যেক ব্যক্তিকে। জেলার সাতটি উপজেলায় ভ্যাকসিন প্রয়োগে প্রস্তুতির অংশ হিসেবে স্বাস্থ্যকর্মীদের প্রশিক্ষণও শেষ হয়েছে। মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে আটটি বুথ এবং অন্য ছয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে তিনটি করে বুথে ভ্যাকসিন দেয়া হবে। প্রতিটি বুথে দুজন স্বাস্থ্যকর্মী ও চারজন স্বেচ্ছাসেবী কাজ করবেন।

জনসংখ্যার আনুপাতিক হারে কুলাউড়ায় ৫৫০০ ডোজ, রাজনগরে ৩৫০০, জুড়ীতে ২৫০০, বড়লেখায় ৪০০০, কমলগঞ্জে ৪০০০, শ্রীমঙ্গলে ৫০০০ এবং মৌলভীবাজার সদরে ৫৫০০ ডোজ করোনা টিকা বরাদ্দ দেয়া হয়েছে। প্রথম ধাপে জেলায় টিকা দেয়া হবে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী, পুলিশ, বিজিবি, সংবাদকর্মী, আইনশৃঙ্খলায় নিয়োজিত বাহিনী, জনপ্রতিনিধি, ব্যাংক, বীমা প্রশাসনের মাঠকর্মীসহ সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের সম্মুখ যোদ্ধাদের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com