মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে

বসন্তের শুরুতেই ফুটেছে জয়নাল আবেদীন শিমুল বাগানের ফুল

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ এসে গেছে শীতের বিদায়ী বার্তা,গাছে গাছে পলাশ ও আমের মুকুলের আগমনের প্রকৃতিতে আগমন ঘটেছে ঋতুরাজ বসন্তের। এরই ধারাবাহিকতায় হাওর বেষ্টিত এলাকার পর্যটন কেন্দ্রের অন্যতম পর্যটন স্পট সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার লালগালিচার কেন্দ্রস্থল শিমুল বাগান।’

গত বছর করোনা ভাইরাসের থাবায় থমকে যায় দেশ-বিদেশ থেকে আসা পর্যটকদের ভীড়, তবে এই বছর ঋতুরাজ বসন্তের আগমনের আগেই সারাদেশে করোনা ভাইরাসের ভ্যাক্সিন সেবাদান চলমান। সবশেষে করোনার প্রাদুর্ভাব স্থিতিশীলও রয়েছে। সতর্কতার সহিত পর্যটকদের আসার আনাগুনা শুরু হয়েছে পর্যটন কেন্দ্র শিমুল বাগানে।

রুপের জাদুকাটা নদী তীর ঘেঁষা মানিগাঁও এলাকায় ১০০ বিঘা জমিতে ২০০৩ সালে ৩ হাজারের অধিক সারি সারি বেঁধে শিমুলের চারা শখের বসে রোপন করেন, বৃক্ষ-প্রেমিক বাদাঘাট ইউনিয়নের সোহালা গ্রামের প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব জয়নাল আবেদীন। তার নাম অনুসারে ওই বাগানের নামকরণ করা হয়েছে “জয়নাল আবেদীন শিমুল বাগান”। এই বাগানের অপার সৌন্দর্য্য উপভোগ করতে দলবেঁধে আসেন দেশের একপ্রান্ত হতে অন্য প্রান্তের ভ্রমন পিয়াসু প্রকৃতি প্রেমিকগনেরা।

বিশেষ করে ছুটির দিনগুলোতে দলবেঁধে ছুটে আসেন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে সকল সেক্টরের প্রকৃতি প্রেমিক মানুষজন। আবার অনেকেই আসেন শিক্ষা-সফর বনভোজনে। বর্ষাকালে জাদুকাটা নদী হয়ে শিমুল বাগানে নৌ-যোগে ছুটে আসেন পর্যটকগন। বিশ্ব ভালোবাসা দিবসেও উপছে পড়া বিড় হয় শিমুল বাগানে। নানা বাহারি নতুন পোষাক পরিধান করে সেল্ফিতে মেতে উঠেন বাগানে আসা ভ্রমন পিয়াসুগন।

আপনিও ছুটির দিনে প্রিয়জনদের নিয়ে চলে আসতে পারেন,লাল গালিচার যৌবন-সজ্জিত দৃষ্টিনন্দন জয়নাল আবেদীন শিমুল বাগানে। কথায় আছে যদি মনকে পরিষ্কার অথবা ভালো রাখতে চান তাহলে বেঁচে নিন প্রর্যটন কেন্দ্র ভ্রমন, যা আপনার মনকে সজীবতায় সজ্জিত করে নতুন করে চলার প্রেরণা যোগাবে।

যেভাবে যাবেন-জেলা শহর সুনামগঞ্জ আব্দুর জহুর সেতু হতে আপনার সুবিদার্থে সেএনজি, মোটর সাইকেল, মাইক্রোবাস, লেগুনা দিয়ে লাউড়ের গড়, তারপর সরাসরি মোটরসাইকেল যোগে শিমুল বাগানে চলে আসতে পারবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com