রবিবার, ২০ অক্টোবর ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

বকশীগঞ্জে পাহাড়ী জমির মালিকানা নিয়ে দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগ

বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি: জামালপুরের বকশীগঞ্জে গাড়ো পাহাড়ের জমি নিয়ে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি অভিযোগ পাওয়া গেছে।
শুক্রবার দুপুরে নিজেদের জমি দাবী করে সংবাদ সম্মেলন করেন বকশীগঞ্জ উপজেলার কামালপুর ইউনিয়নের লাউচাপড়া গণির টিলা গ্রামের ফুলবাসরের ছেলে মোর্শেদ মিয়া।

তিনি লিখিত বক্তব্যে বলেন, জমিগুলো আমি পৈত্রিক সুত্রে পেয়ে এখানেই আমি পরিবার পরিজন নিয়ে দীর্ঘদিন বসবাস করে আসছি কিন্তু আসাদ নামে এক ব্যক্তি গত ৩ আগস্ট ২০২১ তারিখে আমার বাড়ী ঘর ভাঙচুর করে সকল সম্পত্তি দখল করে নিয়েছে।

এদিকে সাব কবলা সুত্রে জমির মালিক আসাদ জানান, জমিটি বেসরকারী সংস্থা ব্র্যাক যথযাথ মালিকের নিকট ১৯৮৯ সালে সাব রেজিষ্ট্র মুলে কিনে নেয়। পরবর্তী সময়ে ব্র্যাকের নিকট হতে তিনি জমিগুলো কিনে নিয়েছেন। এলাকা কিছু চিহ্নত চাঁদাবাজ এই জমি অবৈধভাবে দখল করে মোটা অংকের চাঁদা দাবী করে। এ পর্যন্ত এলাকার গন্যমান্য ব্যক্তিদের মধ্যস্থতায় এসব চাঁদাবাজদের ২ লক্ষ ৫০ হাজার টাকাও দেওয়া হয়েছে। কিন্তু তারা আরও বেশি টাকা দাবী করে আসছে। এই নিয়ে বকশীগঞ্জ অভিযোগও দেওয়া হয়েছে বলে জানান আসাদ ।

তবে স্থানীয়দের সাথে যোগাযোগ করে জানা যায়, পাহাড়ে চাঁদাবাজদের একটি গ্রুপ রয়েছে, এদের কাজই হল অন্যের জমি দখল করে সেখানে ঘর তোলে এবং মোটা অংকের টাকা নিয়ে পড়ে ঘর সরিয়ে নেয়। এসব চাঁদাবাজদের নামে বকশীগঞ্জ থানায় একাধিক মামলাও রয়েছে।

এ বিষয়ে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম সম্রাট জানান, জমি দখল বা ঘরবাড়ী ভাঙচুর নিয়ে থানায় কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com