শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৯:০১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

মৌলভীবাজারে ভ্রাম্যমান আদালতে ৭ মামলা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারে জেলা প্রশাসন জনস্বার্থে শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে। ভ্রাম্যমাণ আদালত ২টি রেস্টুরেন্ট ও প্রকাশ্য জসসম্মুখে ধুমপান করার অপরাধে ৫জনকে অর্থদন্ড প্রদান করেন। সাত মামলায় ১২ হাজার ১০০ টাকার অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়।

মঙ্গলবার (১৭ আগস্ট) জেলা প্রশাসক ও জেলা বিজ্ঞ ম্যাজিস্ট্রেট মীর নাহিদ আহসানের নির্দেশে ও অতিরিক্ত বিজ্ঞ ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন এর সার্বিক তত্বাবধানে সদও উপজেলার কুসুমবাগ রোড সেন্টাল রোড এলাকায় খাবার হোটেল ও বিভিন্ন বিপণী বিতানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এসময় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও সংরক্ষণ করায় শাহ মোস্তফা বিরিয়াানি হাউজ এবং নিউ ক্যাফে পাপড়িকা রেস্টুরেন্ট এর সত্ত্বাধিকারীকে ভোক্তা -অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর দুটি পৃথক মামলায় দশ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয় এবং আদায় করা করা হয়।

এছাড়াও স্বাস্থ্য বিধি না মেনে দোকানে পণ্য বিক্রি করা, মাস্ক পরিধান না করা এবং জনসম্মুখে ধূমপান করার অপরাধে দন্ডবিধি, ১৮৬০ এবং ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার ( নিয়ন্ত্রণ )আইন, ২০০৫ এর বিভিন্ন ধারায় আরো ৫ জন ব্যক্তিকে দুই হাজার ১০০ টাকরা অর্থদন্ড প্রদান করা হয় এবং আদায় করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও মোঃ বেলায়েত হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com