সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন

এ মাসেই শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আশা প্রধানমন্ত্রীর

তরফ নিউজ ডেস্ক: এ মাসের শেষের দিকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হতে পারে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসির ফলাফল গ্রহণ অনুষ্ঠানে শেখ হাসিনা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আজকের শিক্ষার্থীই হবে দেশের ভবিষ্যৎ।’ শিক্ষার্থীদের জাতি গঠনে অবদান রাখতে হবে এবং দেশকে এগিয়ে নিতে হবে- এটা মনে রেখেই তারা শিক্ষালাভ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।

করোনার নতুন সংস্করণ ওমিক্রণের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, ‘প্রতিষ্ঠান যাতে খুলে দিতে পারি সে জন্য টিকা কার্যক্রম অব্যাহত রয়েছে। আমরা আশা করি এ মাসের শেষের দিকে অবস্থার পরিবর্তন হবে। সেই সময় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারব।’

প্রধানমন্ত্রী কোভিড-১৯-এর এই কঠিন পরিস্থিতিতেও সময়মতো পরীক্ষা আয়োজন ও ফলাফল প্রকাশের জন্য শিক্ষা মন্ত্রণালয় এবং সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিন ১১টি শিক্ষা বোর্ড- নয়টি সাধারণ বোর্ড, একটি মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং একটি কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা তাদের ফলাফল হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন। স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি এবং সঞ্চালনা করেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. আবু বকর সিদ্দিক।

আরও বক্তব্য দেন বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের সচিব মো. আমিনুল ইসলাম খান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com