শনিবার, ১৯ জুন ২০২১, ০৯:৫৬ অপরাহ্ন

২৩ মে পর্যন্ত বিধিনিষেধ বাড়িয়ে প্রজ্ঞাপন, চলবে না দূরপাল্লার বাস-ট্রেন-লঞ্চ

তরফ নিউজ ডেস্ক: করোনা সংক্রমণ প্রতিরোধে চলমান বিধি-নিষেধ আগামী ২৩ মে পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। আজ রোববার দুপুরে প্রজ্ঞাপনটি প্রকাশ করা হয়। এতে বলা হয়, বর্তমান করোনাভাইরাসজনিত পরিস্থিতি বিবেচনায় নতুন কিছু শর্তে ১৬ মে মধ্যরাত থেকে ২৩ মে মধ্যরাত পর্যন্ত বিধি-নিষেধের মেয়াদ বাড়ানো হলো।

এ সময় সরকারের রাজস্ব আদায়ে সম্পৃক্ত সব দপ্তর, জরুরি পরিসেবা বিধি-নিষেধের আওতামুক্ত থাকবে। খাবার হোটেলগুলো কেবল বিক্রয় ও সরবরাহ করতে পারবে। যাত্রীবাহী ট্রেন, লঞ্চ ও দূরপাল্লার বাস চলাচল বন্ধই থাকবে।

গতকাল দুপুরে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছিলেন, বিধি-নিষেধ বাড়ানোর পাশাপাশি মাস্ক পরা বাধ্যতামূলক করতে পুলিশকে বিচারিক ক্ষমতা দেওয়ার কথা ভাবছে সরকার।

তিনি বলেন, ‘বাজার-দোকান খুলে দেওয়ার পরে আমাদের নিশ্চিত করতে হবে প্রতিটি মানুষ যেন মাস্ক পরে। করোনা সংক্রমণ রোধে সিটি করপোরেশন, জেলা এবং উপজেলা পর্যায়ে প্রতিটি মানুষ মাস্ক পরছেন সেটি আমাদের নিশ্চিত করতে হবে। এটি নিশ্চিত করতে না পারলে আমরা করোনা নিয়ন্ত্রণ করতে পারবো না। শুধুমাত্র এই মাস্ক পরার বিষয়টি নিশ্চিত করতে আমরা পুলিশের হাতে বিচারিক ক্ষমতা দেওয়ার কথা ভাবছি। অন্য কোনো বিষয় তাদের আওতায় দেওয়া হবে না।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com