বৃহস্পতিবার, ২২ জুলাই ২০২১, ০৭:০৭ পূর্বাহ্ন

এনজিও ‘ফেয়ার’ সংস্থার নির্বাহী পরিচালক হলেন নাজমুল হক শামীম

ফেনী প্রতিনিধি: বেসরকারী উন্নয়ণ সংস্থা ‘ফ্যাসিলিটিস ফর এগ্রিকেলচার রিহেভিলিটেশন এন্ড এনভায়রনমেন্ট (ফেয়ার)’ এর নির্বাহী পরিচালক হয়েছেন নাজমুল হক শামীম। সম্প্রতি ফেনী জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী নতুন কমিটি অনুমোদন দিয়ে প্রজ্ঞাপন জারি করেছেন।

সমাজ সেবা মন্ত্রণালয় থেকে নুতন পরিচালনা পরিষদের প্রজ্ঞাপনে এনজিও ফেয়ার সংস্থার চেয়ারম্যান আবদূর রহীম, ভাইস চেয়ারম্যান কাজী সালাহ উদ্দিন নোমান, নির্বাহী পরিচালক নাজমুল হক শামীম, সহ সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, অর্থ সম্পাদক মোহাম্মদ হানিফ ডালিম, নির্বাহী সদস্য এ কে এম সাইফুল ইসলাম মজুমদার ও তাইফুল হকসহ ৭ সদস্যের কমিটি অনুমোদন করেন।

উপ-পরিচালক সাইফুল ইসলাম চৌধুরী তার কার্যালয়ে প্রজ্ঞাপনটি হন্তান্তর পূর্ব বক্তব্যে বলেন, ‘ফেয়ার সংস্থার মত ফেনীর অন্যান্য সংস্থা গুলোতে নুতনদের আগমন ঘটলে সমাজে গুণাবলী ব্যাক্তিত্বের আত্বপ্রকাশ ঘটত, নুতন নেতৃত্বের মাধ্যমে এদেশের সমাজগুলো এগিয়ে যেত।’

প্রসজ্ঞক্রমে তিনি আরো বলেন, ‘ফেয়ার সংস্থার উপস্থিত নুতন নেতাদের প্রতি আমার নির্দেশনা ও উপদেশ থাকবে আপনাদের মাধ্যমে তৃণমূলের জনগণ যাতে উপকৃত হয়।’

এসময় উপস্থিত ছিলেন জেলা সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রহুল আমিন বাশীর, ফেনী সদর উপজেলা ও শহর সমাজসেবা অফিসার মো. শহীদুল্লাহ, ফেনী জেলা এনজিও ফেডারেশনের আহবায়ক ও ফেয়ার সংস্থার প্রতিষ্টাতা এবং সদ্য সাবেক নির্বাহী পরিচালক কাজী সালাহ উদ্দিন (নোমান) ও জেলা সমাজসেবা কার্যালয়ের হিসাব কর্মকর্তা আবদুল মান্নান প্রমূখ।

প্রসঙ্গত, নতুন নির্বাহী পরিচালক নাজমুল হক শামীম ফেনীতে গত দু’দশক ধরে গণমাধ্যমের বিভিন্ন শাখা ও বিভিন্ন উন্নয়ন সংস্থায় (এনজিও) সুনামের সাথে কাজ করে যাচ্ছেন। তিনি বর্তমানে দৈনিক মানবজমিন, ডেইলি নিউ এইজ ও বিডিনিউজ২৪টকম এ কর্মরত রয়েছেন। ইতোপূর্বে তিনি ইনডিপেনডেন্ট টিভি, মোহনা টিভি, বৈশাখি টিভিসহ একাধিক জাতীয় পত্রিকাতে কর্মরত ছিলেন।

এছাড়া তিনি মানবাধিকার সংগঠন ‘অধিকার’র এর ফোকাল পার্সন হিসেবে কাজ করছেন। তিনি কনজুমান এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ফেনী থিয়েটার, আবৃত্তি সংসদ, নজরুল একাডেমী ফেনী জেলা শাখা, আলাপন আবৃত্তি চর্চ কেন্দ্র, নাট্যচার্য সেলিম আল দীন চর্চা কেন্দ্র, লেখক ফোরম ফেনী, প্রথম আলো বন্ধুসভা, ফেনী লিও ক্লাব, ফেনী রেড ক্রিসেন্ট সোসাইটিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

ফেয়ার’র নির্বাহী পরিচালক হওয়ায় নতুন দায়িত্বে নাজমুল হক শামীম সকলের সহযোগীতা কামনা করেছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com