সোমবার, ১৯ জুলাই ২০২১, ১০:৪৭ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে দ্বিতীয় ধাপে জমিসহ ঘর পেল ১৬০ গৃহহীন পরিবার

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : শ্রীমঙ্গলে মুজিববর্ষ উপলক্ষে ৩শ’ গৃহীনদের মাঝে ভূমি সহ ঘর দেওয়া উদ্যোগ নেয় প্রশাসন। রোববার (২০ জুন) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধনের পর শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন ১৬০টি গৃহহীন পরিবারের হাতে নতুন ঘরের ছাবি ও জমির দলিল হস্তান্তর করা হয়।

গৃহহীন পরিবারদের ঘর হস্তান্তর এর সময় মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি উপস্থিত ছিলেন। এসময় মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমান, মৌলভীবাজার জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রেমসাগর হাজরা, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ আব্দুছ ছালেক সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা, জনপ্রতিনিধি, আওয়ামী লীগের নেতৃবৃন্দ সহ উপকারভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর গণভবন থেকে ঘরের আনুষ্টানিক উদ্বোধনের পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম অতিথিদের নিয়ে ঘরের ছাবি ও জমির দলিল সমজিয়ে দেন উপকারভোগীদের হাতে। এসময় নতুন ঘর আর জমির দলিলপত্র পেয়ে আশ্্রয়হীন মানুষগুলোর মুখে হাসি ফোটে উঠে।

উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম জানান, উপজেলার কালাপুর ইউনিয়নের মাজদিহি টিলার উপরের অবৈধভাবে দখল করা সরকারি জায়গা দখলদারদের কাছ থেকে উদ্ধার করে এই জায়গায় আশ্রয়ন প্রকল্প-২ করেছি। আশ্রয়ন প্রকল্পের মাত্র দেড় কিলোমিটার এর ভিতরে ভৈরবগঞ্জ বাজার, মাধ্যমিক স্কুল রয়েছে। এক কিলোমিটারের মধ্যে রয়েছে ইউনিয়ন পরিষদ, কমিউনিটি ক্লিনিক। ঘরের পাশাপাশি এখানে একটি প্রাথমিক বিদ্যালয়, একটি মসজিদ, একটি মন্দির নির্মাণ করা হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com