মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৮ অপরাহ্ন

করোনাভাইরাস: সিলেট বিভাগে এক দিনে মৃত্যু ১৭, সর্বোচ্চ শনাক্ত ৮০২

নিজস্ব প্রতিবেদক: সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, এটি এক দিনে সর্বোচ্চ রোগী শনাক্তের রেকর্ড।

একই সময়ে করোনায় আক্রান্ত আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। আজ শুক্রবার সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বিভাগে এক হাজার ৮৩৩টি নমুনা পরীক্ষা করে ৮০২ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪৩ দশমিক ৭৫ শতাংশ।

গত বুধবার এক দিনে সর্বোচ্চ ৭৩৬ জনের করোনা শনাক্ত হয়েছিল। সেদিন ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সিলেটের ৯১৬টি নমুনা পরীক্ষা করে ৪৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া, সুনামগঞ্জে ৩৪৬টি নমুনা পরীক্ষা করে ১২১ জন, হবিগঞ্জে ১৬১টি নমুনা পরীক্ষা করে ৫১ জন ও মৌলভীবাজারে ৪১০টি নমুনা পরীক্ষা করে ১৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার সিলেটে ৫০ দশমিক ৬৬ শতাংশ, সুনামগঞ্জে ৩৪ দশমিক ৯৭ শতাংশ, হবিগঞ্জে ৩১ দশমিক ৬৮ শতাংশ ও মৌলভীবাজারের ৪০ দশমিক ৪৯ শতাংশ।

আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগের বিভিন্ন হাসপাতালে করোনায় আক্রান্ত ৪০২ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে সিলেটের ২৭৩ জন, সুনামগঞ্জের ৬৯ জন, হবিগঞ্জের ২৯ ও মৌলভীবাজারের ৩১ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত ৩৯ হাজার ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩০ হাজার ৩২০ জন, মারা গেছেন ৬৮৪ জন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com