বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

শায়েস্তাগঞ্জে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনে অবৈধ দখলদারদের কবলে থাকা শতাধিক স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বুধবার ( ১২ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগ ও হবিগঞ্জ জেলা প্রশাসনের যৌথ অভিযানে এসব স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ের ভূসম্পত্তি বিভাগের ডেপুটি কমিশনার মো. নজরুল ইসলাম ও হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা জানান, শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকার চারপাশে রেলওয়ের কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল করে রেখেছে স্থানীয় কিছু প্রভাবশালী। দীর্ঘদিন ধরে আইনি জটিলতা কাটিয়ে অবশেষে উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত গুঁড়িয়ে দেয়া হয়েছে শতাধিক স্থাপনা।

তিনি আরো জানান, শুধু রেলওয়ে জংশন এলাকায় প্রায় দেড় হাজারের অধিক অবৈধ স্থাপনা রয়েছে। পর্যায়ক্রমে সব স্থাপনাই গুঁড়িয়ে দেয়া হবে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলবে।

এর আগে অবৈধ স্থাপনা চিহ্নিত করার পর নিজ দায়িত্বে সবাইকে স্থাপনা সরিয়ে নিতে রেলওয়ে কর্তৃপক্ষ মাইকিং করে। এ উচ্ছেদ অভিযানে রেলওয়ে বিভাগ, হবিগঞ্জ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com