শুক্রবার, ০৪ অক্টোবর ২০২৪, ০৯:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

ফেনীতে অনেকে প্রবাসীই মানছেন না হোম কোয়ারেন্টাইন

ফেনী প্রতিনিধি : ফেনীতে কোয়ারেন্টাইন  মানছে না অনেক প্রবাস ফেরত জনগোষ্ঠী।   ঢাকার ইমিগ্রেশন থেকে পাঁচ হাজার প্রবাসীর তালিকা আসলেও মাত্র ২০০-২৫০ হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন। আর বাকিরা চলছেন নিজের মতো করে।ফলে জেলার সচেতন মহল আছেন আতংকে। জেলা স্বাস্থ্য বিভাগের  তথ্য মতে, ২১ মার্চ পর্যন্ত ২১৯ জন মানছেন হোম কোয়ারেন্টাইন,  ১২৯০ জন তাদের পরিবারের সদস্যদের নিয়ে।

১৮ মার্চ ঢাকার ইমিগ্রেশন থেকে পাঁচ হাজারের তালিকা আসলেও প্রবাসীদের মোবাইল নাম্বার সংযুক্ত না থাকায় ও ঠিকানা অনুসারে দুই একজনের হদিস জানা গেলে বেশীরভাগ থাকছেন নজরদারির বাইরে  । এ কারণে প্রশাসন তাদের নজরদারিতে আনতে পারছেনা বলে জানান।

ফেনী জেলার বড় বাজার খ্যাত বাজারের এক ব্যবসায়ী গত ১৭ মার্চ ওমান হতে আসেন  ও নিয়মিত দোকানে বসছেন স্বাস্থ্য বিভাগের নির্দেশনা না মেনে ।এরকম আরো অনেক ব্যবসায়ী আছেন তা অনেকের অজানা। বলছেন স্থানীয় ব্যবসায়ী ও সচেতন নাগরিক। তাদের অজান্তে শহরময় ঘুরে বেড়াচ্ছেন, দোকানে দোকানে যাচ্ছেন অনেক প্রবাস ফেরত। স্থানীয় ব্যবসায়ীরা তাদের দেখে দূরত্ব ও ভয়ে এড়িয়ে যাচ্ছেন।

জেলা প্রশাসক জানান  ইমিগ্রেশন থেকে তথ্য সঠিক সময়ে না পাওয়ায় এদের আওতায় আনা কঠিন হয়ে পড়েছে। এর মধ্যে যাদের তথ্য জানা গেছে তাদের জরিমানা করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগ জানান,  জেলায় প্রায় ১৮ লাখ মানুষ বাস করে। ১০৫ শয্যার আইসোলেশন ওয়ার্ড বসানো ছাড়া , নেই প্রয়োজনীয় যন্ত্রপাতি ও প্রশিক্ষিত জনবল ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com