সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

শ্রীমঙ্গলে স্বাস্থ্যবিধি না মানায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অর্থদন্ড

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানে পৃথক ৩টি দলে ভ্রাম্মমান আদালতের মাধ্যমে মোট ৩০টি মামলায় ৫৪হাজার ৩শ’ টাকা নগত অর্থ জরিমানা করেছেন ভ্রাম্মমান আদালত।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম জানান, লকডাউনের শর্তাবলী কার্যকর এবং ব্যক্তি ও প্রতিষ্ঠান পর্যায়ে স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে (১জুন) দুপুর থেকে বিকেল পর্যন্ত পৃথক ৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩০ মামলায় ৫৪হাজার ৩শ টাকা নগত জরিমানা করা হয়।

লকডাউনের শর্ত অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখা, নির্ধারিত সময়ের পরেও দোকান খোলা রাখা, ক্রেতা ও বিক্রেতা পর্যায়ে মাস্ক না পরা, গণপরিবহনে যাত্রী পরিবহনে অনিয়ম ইত্যাদি অপরাধে এই অর্থদন্ড করা হয়। সংক্রামক রোগ ( প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এবং দন্ডবিধিতে এসব মামলা ও অর্থদন্ড করা হয়।

এসময় উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম ১৯ মামলায় ৩৬হাজার টাকা, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুর রহমান মামুন ৮ মামলায় ১হাজার তিনশত টাকা এবং জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজার এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হুমায়রা সুলতানা ৩ মামলায় ১৭হাজার টাকা অর্থদন্ডআদায় করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com