সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

মুমিনুলের সেঞ্চুরিতে লিডের পাহাড় গড়ছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক: ব্যাটিং বিপর্যয়ে পড়া বাংলাদেশ দলের হাল ধরে লিটন দাসের হাফ-সেঞ্চুরির পর এবার নিজের টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরি তুলে নিয়েছেন টাইগার অধিনায়ক মুমিনুল হক। আর সেই সঙ্গে লিড সাড়ে তিনশোর ঘর পাড় হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ১৯৩ রান।

পঞ্চম উইকেট জুটিতে লিটনকে নিয়ে দেখে-শুনেই খেলছেন দলনেতা মুমিনুল। সেই সঙ্গে জুটিটা শতরানও পার করে ফেলেছে। আর এবার অধিনায়ক নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। শতরান তুলতে মুমিনুল খেলেছেন ১৭২টি বল। ইনিংসটি ৯টি চারে সাজানো। এর আগে উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস তুলে নেন ক্যারিয়ারের ষষ্ঠ হাফ-সেঞ্চুরি। এখন পর্যন্ত দলনেতা মুমিনুল ১০১ রানে এবং লিটন ৬৪ রানে অপরাজিত রয়েছেন।

গতকাল ৩ উইকেটে ৪৭ রান নিয়ে দিনশেষ করে বাংলাদেশ। চতুর্থ দিনের খেলায় স্বাগতিকদের হয়ে আজ ব্যাট করতে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মুমিনুল হক এবং মুশফিকুর রহিম। মুশি আজ তার ব্যক্তিগত রানের খাতায় যোগ করেছেন মাত্র ৮ রান। দিনের দশম ওভারের প্রথম বলেই রাখেম কর্নওয়ালের শিকার হন তিনি। আউট হওয়ার পূর্বে করেন ১৮ রান।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ৪৩০ রান সংগ্রহ করে মুমিনুল হকের দল। এই ইনিংসে বাংলাদেশের হয়ে একমাত্র সেঞ্চুরি করেন মেহেদী হাসান মিরাজ। জবাবে ব্যাট করতে নেমে সবকটি উইকেটের বিনিময়ে সফররত ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ২৫৯ রান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com