মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাহুবলের বিশিষ্ট সাংবাদিক মাওলানা নূরুল আমিন-এর মাতৃ বিয়োগ বাহুবলে মরহুম মকসুদ আহমেদ লেবু’র স্মরণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ

শ্রীমঙ্গলে লোকালয় থেকে বিশাল অজগর সাপ উদ্ধার

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : শ্রীমঙ্গলের একটি অজগর সাপ উদ্ধার করেছে শ্রীমঙ্গলস্থ বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন। শনিবার মধ্যরাতে খাইছড়া চা-বাগান এলাকায় লোকালে একটি অজগর সাপ দেখতে পায় স্থানীয়রা। পরে তারা খবর দেয় বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে।

খবর পেয়ে দ্রুত সাপটিকে উদ্ধার করতে চোটে যান বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক স্বপন দেব সজল। সেখান থেকে বিশাল আকৃতির অজগর সাপটিকে উদ্ধার করে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে নিয়ে আসেন।

বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে সাপটিকে উদ্ধার করা করেন। তিনি জানান, খাবারের সন্ধানে বন্যপ্রাণীরা লোকালয়ে চলে আসছে। অনেক সময় দেখা যায়, অসচেতনদের হাতে বন্যপ্রাণীর মুত্যু হয়, কোন সময় আহত হয়। আবার কিছু সচেতন মানুষ আমাদের খবর দিলে আমরা উদ্ধার করে নিয়ে আসি। এই অজগরটির ওজন ১৩ কেজি, দৈঘ্য প্রায় ৯ফুট।

সজলদেব আরো জানান, অজগরটি বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনে রাখা আছে। সময় সুযোগ করে, বনবিভাগের সাথে আলাপ করে এটিকে লাউয়াছড়া জাতীয় উদ্যান অথবা সাতছড়ি জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com