সোমবার, ২০ মে ২০২৪, ০৩:৪৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
জনগণ যাকে ভালবাসবে, দায়িত্ব দিতে চাইবে, তাকেই দেবে- জেলা প্রশাসক বাহুবলে বিয়ের আনন্দ-ফুর্তি চলাকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবতীর মুত্যু বাহুবল উপজেলা নির্বাচন : ২০ প্রার্থীর মাঝে নির্বাচনী প্রতীক বরাদ্দ বাহুবল উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত বাহুবলে সড়ক দুর্ঘটনায় নিহত ২ বাহুবল হাসপাতালের নতুন ব্যবস্থাপনা কমিটি প্রথম সভা বাহুবলে উপজেলা পরিষদ নির্বাচনের বাছাইয়ে দুই প্রার্থীর মনোনয়নপত্র অবৈধ বাহুবল উপজেলা পরিষদ নির্বাচনে ২০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল শিশুদের বিবাদের জেরে আজমিরীগঞ্জে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩৫ দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

চাকুরিতে প্রবেশের বয়স ৩৫’র দাবিতে আজ ঢাকায় বিক্ষোভ সমাবেশ

নিজস্ব সংবাদদাতা : সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর করণের দাবিতে আজ (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবের সামনে বিকাল ৩টায় এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ। বিষয়টি নিশ্চিত করেছেন সংগঠনের প্রধান সমন্বয়ক হারুনুর রশিদ।

এবারের এই কর্মসূচীটি নিয়ে তারা খুব একটা প্রচার-প্রচারণা করতে পারেন নি। তবে তাদের বেশ কয়েকটি ফেসবুক পেইজে উপস্থিতিতি বৃদ্ধির জন্য এই কর্মসূচীর ব্যাপক প্রচারণা চলছে। উক্ত সংগঠন বিগত ৬ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে এক বিশাল অবস্থান কর্মসূচী পালন করেছে। সেখানে দেশের বিভিন্ন জেলার ৩৫ প্রত্যাশীরা বৈরী আবহাওয়া থাকা সত্ত্বেও বৃষ্টির মধ্যেও কষ্ট করে তারা অবস্থান নিয়েছিল। যার সংবাদ বিভিন্ন টেলিভিশন ও পত্র পত্রিকায় প্রচার করা হয়। ঐদিন মাননীয় প্রধানমন্ত্রী চীন থেকে ৫ দিনের রাষ্ট্রীয় সফর শেষ করে দেশে আসেন। বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর নজরেও আসে। তিনি সংবাদ সম্মেলনে ৩৫’র বিপক্ষে কিছু যুক্তি দেখিয়ে থাকলেও বিষয়টিকে নাকচ করে দেন নি। তবুও তিনি বিষয়টি নিয়ে জাতিকেই ভাবার কথা বলেছেন। আর তাই আনুষ্ঠানিকভাবেই এই সব যুক্তির ব্যাখ্যার মাধ্যমে খণ্ডন করতেই বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের কেন্দ্রীয় সংগঠন এই বিক্ষোভ সমাবেশ পালন করতে যাচ্ছে। সংগঠনের প্রধান সমন্বয়ক এম এ আলী বলেছেন, গত ৭ তারিখ সরকারের এস বি’র (স্পেশাল ব্রাঞ্চ) কর্মকর্তারা তাদের কার্যালয়ে ডেকে নিলে আমাদেরে একটা প্রতিনিধি দল তাদের সাথে দেখা করি। তারা আমাদের কাছ থেকে ৩৫’র যাবতীয় যৌক্তিক দিকগুলো শুনে আমাদের দাবিকে সমর্থন করেছেন এবং আমাদের এই যৌক্তিকতা গুলো মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন বলে জানিয়েছেন। তারা আরও বলেছেন, প্রয়োজনে তারা পরবর্তীতে আবারও আমাদেরকে ডাকবেন। তাই এখন আমাদের মাঠে প্রচুর লোক দেখানো খুবই দরকার। সংগঠনের মুখপাত্র মোঃ ইমতিয়াজ হোসেন ও সঞ্জয় দাস ইতোমধ্যে তাদের ফেসবুক গ্রুপে ঢাকার আশেপাশে অবস্থানরত সকল ৩৫ প্রত্যাশীদের আগামীকালকের কর্মসূচীতে উপস্থিত থেকে বিভিন্ন মতামত জানানোর পাশাপাশি কর্মসূচীকে সফল করার অনুরোধ জানিয়েছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com