বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৭ পূর্বাহ্ন

বিষমুক্ত সবজি চাষ ও উন্নত জাতের হাঁস প্রশিক্ষণের উদ্বোধন

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “হাওড় এলাকার সুবিধা বঞ্চিত নারীর অর্থনৈতিক ও সামাজিক ক্ষমতায়নের জন্য আয় ও কর্মসংস্থান বৃদ্ধি” কর্মসূচির আওতায় ভাসমান বীজতলা তৈরী ও বিষমুক্ত সবজি চাষ এবং উন্নত জাতের হাঁস প্রতিপালন প্রশিক্ষণের শুভ উদ্বোধন করা হয়েছে।

শনিবার (১৩ জুলাই) বেলা সাড়ে এগারটায় বানিয়াচং উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রশিক্ষণের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক (যুগ্ম সচিব) মো:আতাউর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন-বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।

প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বানিয়াচং উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন খন্দকার। স্বাগত বক্তব্য রাখেন- জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক মাহবুবুল আলম।

৫টি ইউনিয়ন থেকে মোট ২০জন উপকারভোগীকে নিজ নিজ ইউনিয়নে গিয়ে সপÍাহ ব্যাপী প্রশিক্ষণ প্রদান করবেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। অনুষ্ঠানে প্রজেক্টরের মাধ্যমে প্রশিক্ষণের আদ্যপান্ত তুলে ধরেন কর্মসূচির পরিচালক ও জেলা রিসার্চ অফিসার জান্নাতুল ফেরদৌস।

বক্তব্য রাখেন এসবিএসএস’র প্রকল্প নির্বাহী ফেরদৌস আহমেদ,১১নং মক্রমপুর ইউনিয়নের চেয়ারম্যান আহাদ মিয়া,৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া।

প্রশিক্ষণটি উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সার্বিক ব্যবস্থাপনায় পরিচালিত হচ্ছে। বাস্তবায়নকারী সহযোগী সংস্থা হিসেবে রয়েছে সোসাইটি ফর ব্রাইট সোস্যাল সার্ভিসেস (এসবিএসএস)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com