বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৭:৩২ পূর্বাহ্ন

শ্রীমঙ্গলে বাংলাদেশ শ্রম আইন-২০০৬ বাস্তবায়নে প্রশিক্ষণ কর্মশালা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) সংবাদদাতা : বাংলাদেশ শ্রম আইন-২০০৬ বাস্তবায়ন ও ঝুঁকিপূর্ণ সেক্টরে শিশু শ্রমনিরসনের লক্ষ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয় কর্তৃক বিভিন্ন কার্যক্রম চলমান রয়েছে বলে জানান মৌলভীবাজার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসান।

মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত জেলার বিভিন্ন চা-বাগান মালিক পক্ষ এবং অন্যান্য প্রতিষ্ঠানের মালিক কর্তৃপক্ষদের নিয়ে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এর উপমহাপরিদর্শকের মৌলভীবাজারে শ্রীমঙ্গলস্থ কার্যালয়ে শ্রমআইনবিষয়ে প্রশিক্ষণ কর্মশালা এ তথ্য জানান।

প্রশিক্ষণকর্মশালায় বাংলাদেশ শ্রম আইন-২০০৬ ও বাংলাদেশ শ্রমবিধিমালা, ২০১৫ এর প্রেক্ষাপট ও অধিদপ্তরেরকার্যক্রম, শ্রমিকদের মাতৃত্ব কল্যাণ ছুটি ও সুবিধা, সেফটি, নিয়োগ ও চাকুরীর শর্তাবলী এবং শ্রমবিধিমালার তফসিল -৫ বিষয়কসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়।

মৌলভীবাজার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোহাম্মদ মাহবুবুল হাসানের সভাপতিত্বে এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সহকারী মহা পরিদর্শক মোঃ মোজাম্মেল হুসাইন, শ্রম পরিদর্শক (সাঃ) মাহবুবুর রহমান নিপু, সহকারী মহাপরিচালক ইঞ্জিনিয়ার ফরহাদ ওহাব, সহকারী পরিদর্শক (স্বাস্থ্য) মোঃ কামরুল আরেফিন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠানের মালিক কর্তৃপক্ষের প্রতিনিধি সকলকে বাংলাদেশ শ্রমআইন বাস্তবায়ন ও শিশুশ্রম নিরসনে সর্বাত্মক সহায়তা করার জন্য আহ্বান করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com