বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন

বানিয়াচংয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ): যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বৃহস্পতিবার (১৫আগস্ট) বানিয়াচংয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, মিলাদ ও দোয়া মাহফিল, মৌনমিছিল, আলোচনা সভাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়।

সকালে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মুক্তিযোদ্ধা, কমান্ড, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, মহিলা আওয়ামীলীগ, জনাব আলী সরকারি কলেজ, আইডিয়াল কলেজ, সুফিয়া মতিন মহিলা ডিগ্রি কলেজ,এ ল আর সরকারি উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যালয়, মহারত্মপাড়া এসইএসডিপি উচ্চ বিদ্যালয়, মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়, ডা: ইলিয়াছ একাডেমি উচ্চ বিদ্যালয়, বানিয়াচং পল্লীবিদ্যুৎ সমিতিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা পুষ্পার্ঘ অর্পন করেন।

শেষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানসহ ১৫ই আগস্টে শাহাদাৎবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা ও দোয়া করা হয়।

পরে উপজেলা পরিষদের মাঠ থেকে ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শোক র‌্যালি ও মৌনমিছিল বের করা হয়। মিছিলটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ণ রাস্তা প্রদক্ষিণ করে পুনরায় একই জায়গায় এসে শেষ হয়।

মৌনমিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মামুন খন্দকার, এসিল্যান্ড ছাবিবর আহমেদ আকুঞ্জি, আওয়ামীলীগের সভাপতি আমির হোসেন মাষ্টার, সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) তজম্মুল হক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া।

এছাড়া ছাত্রলীগ, যুবলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মৌন মিছিলে অংশ গ্রহন করেন। একপর্যায়ে বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করা হয়। পরে উপজেলা হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি।

এছাড়া বানিয়াচংয়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com