বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ০৫:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

ক্ষমতার অপব্যবহারকারী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না: স্থানীয় সরকার মন্ত্রী

আরিফুর রহমান স্বপন, লাকসাম (কুমিল্লা) : মাদকের সাথে যুক্ত হওয়া, বিচার দরবারের নামে জিম্মি করে মানুষ থেকে টাকা আদায়, ভবন নির্মানের কাজে ইট-বালু নিতে বাধ্য করাসহ অনৈতিক কোন কাজে জড়িয়ে পড়লে কাউকে ছাড় দেওয়া হবেনা। জীবিকা নির্বাহের জন্য সততার ভিত্তিতে ব্যবসা-বাণিজ্য করতে হবে। সরকারের উন্নয়ন সহযোগীতার জন্য পৌর মেয়র, কাউন্সিলর, ইউপি চেয়ারম্যান, মেম্বার, দলীয় নেতাকর্মী ও জনগণের সমন্বয়ে কাজ করলে আগামী দিনগুলোতে দেশ আরো দ্রুত এগিয়ে যাবে। সে জন্য দলের ভাবমূর্তি নষ্ট হয় এমন কোন কাজ করা যাবে না। যারাই দলবিরোধী ও অনৈতিক কাজে লিপ্ত হয়েছে তাদেরকে সাজা ভোগ করতে হয়েছে। দলীয় পদ পেয়ে ক্ষমতার অপব্যবহার করা যাবে না। ক্ষমতার অপব্যবহারকারী যেই হোক কাউকে ছাড় দেওয়া হবে না।

শনিবার দুপুরে লাকসাম দলীয় কার্যালয়ে উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের যৌথ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী এসব কথা বলেন।

প্রশাসনের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, জনগণের স্বার্থে আরো নিবিড়ভাবে কাজ করার অঙ্গীকার করতে হবে। কারণ প্রশাসনের কর্মকর্তারাও এ দেশের নাগরিক। কারো ফাইল আটকিয়ে টাকা নিলে এটা সহ্য করা হবে না। জনগণের সেবা করার মানসিকতা তৈরি করতে হবে।

মন্ত্রী আরো বলেন, দারিদ্র বিমোচন ও অর্থনৈতিক উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করছে। দারিদ্রের হার কমিয়ে মাথাপিছু আয় বাড়ানোর লক্ষ্যেও কাজ করছে বর্তমান সরকার। অল্প কিছু সময়ের মধ্যে এ দেশের মানুষকে দারিদ্রমুক্ত করা হবে। সরকারের এ আমলেই শতভাগ উন্নয়ন পৌঁছে যাবে সবার ঘরে ঘরে। দেশের সুবিধা বঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নেও বর্তমান সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

পৌর আওয়ামীলীগের সভাপতি তাবারক উল্লাহ কায়েসের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরার পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা পরিষদ সদস্য এ্যাডভোকেট আবু তাহের, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট ইউনুছ ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, উপজেলা যুবলীগ আহবায়ক অধ্যাপক আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এনায়েত উল্লাহ এফসিএ, তথ্য ও গবেষণা সম্পাদক অহিদ উল্লাহ মজুমদার, মহিলা ভাইস-চেয়ারম্যান পড়শী সাহা, সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান রাশিদা বেগম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নিজাম উদ্দিন শামীম, ছাত্রলীগ সভাপতি শিহাব খান, জাতীয় শ্রমিকলীগ নেতা নজরুল ইসলাম।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com