বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৪ অপরাহ্ন

বানিয়াচংয়ে পল্লীবিদ্যুতের লাগামহীন দুর্নীতির বিরুদ্ধে ফুঁসে উঠছেন গ্রাহক

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : বানিয়াচং পল্লীবিদ্যুত সমিতির লাগামহীন দুর্নীতি ও নানা অনিয়মের বিরুদ্ধে ক্ষোভের দাঁনা বাঁধতে শুরু করেছে ভুক্তভোগী গ্রাহকদের মাঝে। এই ক্ষোভের ফলে যে কোনো সময় গণবিষ্ফোরণ ঘটবে বলে আশঙ্কা করা হচ্ছে। অবনতি ঘটতে পারে আইনশৃঙ্খলা পরিস্থিতির।

দীর্ঘদিন ধরে গ্রাহকদের কাছ থেকে বিল বেশি নেয়া, মিটার না দেখেই বিল প্রদান, এক মাসের বিল অন্য মাসের সাথে দেয়াসহ নানা অনিয়ম করে যাচ্ছে এই সমিতির কর্মকর্তারা। অন্যদিকে পল্লীবিদ্যুৎ সমিতির ট্রান্সফর্মার পুড়ে যাওয়া, নতুন সংযোগে অবৈধ টাকা গ্রহন, খুঁটি স্থানান্তরে অতিরিক্ত টাকা আদায়, মিটার ভাড়াসহ ব্যাপক অনিয়ম করছে কর্মচারীরা। তাছাড়া আজান হলেই আজানের মধ্যে বিদ্যুৎ যাওয়া-আসা এটি এখন নিয়মে পরিণত হয়েছে বলে জানান গ্রাহকরা।

একের পর এক অভিযোগ পাওয়া সত্ত্বেও তা সুরাহা না করে দিনের পর দিন গ্রাহকদের হয়রানী করে আসছে তারা। তাদের ইচ্ছামতো বিল তৈরী করায় অন্য মাসের তুলনায় দুই-তিনগুণ বিল গুণতে হচ্ছে গ্রাহকদের। সরকারের পক্ষ থেকে যথেষ্ট পরিমানের বিদ্যুৎ সরবরাহের কথা বলা হলেও প্রকৃত পক্ষে এর কোনো সুফল পাচ্ছেনা বানিয়াচং উপজেলাবাসী।

এই সমস্যা নিরসনে সাধারণ গ্রাহকদের পক্ষ থেকে জনপ্রতিনিধি ও প্রশাসন বরাবর হস্তক্ষেপ কামনা করা হলেও সকলেই যেন চুপ নির্বিকার। জনপ্রতিনিধিরা ভোটের রাজনীতিতে বেকায়দায় পড়বেন বলে কেউ ই এ নিয়ে কোনো কথা বলছেন না। এদিকে সুফল পাওয়ার পরিবর্তে পল্লীবিদ্যুতের সেবা পাওয়াটা ই যেন দুষ্কর হয়ে পড়েছে। তাছাড়া রয়েছে ঘনঘন বিদ্যুতের আসা যাওয়া খেলা। আর প্রতি সপ্তাহের শুক্র শনিবার তো প্রায় ঘোষণা দিয়েই দিনভর থাকেনা বিদ্যুৎ।

বর্তমানে যে হারে দেশে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে তাতে দেশের কোথাও লোডশেডিং হওয়ার কথা ই না। কিন্তু এই জোনাল অফিসের যা হচ্ছে তা বিদ্যুৎ বিভাগের চরম খামখেয়ালিপনা। পল্লীবিদ্যুতের এই অনিয়ম ও অব্যবস্থাপনার বিরুদ্ধে সাধারণ জনগণ ফুঁসে উঠেছে। এর ফলে ম্লান হতে চলেছে সরকারের সকল উন্নয়নের অগ্রযাত্রা।

“পল্লীবিদ্যুতের ভুতুড়ে বিলে গ্রাহকের মাথায় হাত”এ নিয়ে গত রবিবার বেশ কয়েকটি অনলাইন ও স্থানীয় পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি দেখে অনেক গ্রাহক সমিতির বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য একমত হয়েছেন। ভুক্তভোগী গ্রাহকরা যে কোনা সময় ঐক্যবদ্ধ হয়ে নিয়মতান্ত্রিক আন্দোলনে ঝাঁপিয়ে পড়বেন বলে জানিয়েছেন। বিষয়টি নিয়ে পল্লীবিদ্যুৎ কর্তৃপক্ষ সঠিক কোনো সিদ্ধান্ত না নিলে বড় ধরণের অঘটন ঘটার আশঙ্কা রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com