শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৮ অপরাহ্ন

সাংবাদিক জুনাইদ হত্যায় তিনজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের নবীগঞ্জের বহুল আলোচিত সাংবাদিক জুনাইদ আহমদ হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও দুই বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। সোমবার দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ নাছিম রেজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের বাদশা মিয়া, রাহুল মিয়া ও ফরিদ উদ্দিন। এদের মধ্যে ফরিদ উদ্দিন লন্ডনে পলাতক রয়েছেন। রায় ঘোষণাকালে অপর দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলার অপর আসামি আব্দুল হামিদ বিচার চলাকালে মারা যান।

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ১০ জুলাই স্থানীয় দৈনিক বিবিয়ানা পত্রিকার সাংবাদিক জুনাইদ আহমদ নবীগঞ্জ উপজেলার সাতাইহাল গ্রামের নিজ বাড়ি থেকে বের হয়ে জেলা সদরে যান। ওইদিন রাতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করে মরদেহের আলামত নষ্ট করার জন্য শায়েস্তাগঞ্জ রেল লাইনে ফেলে রাখে। পরদিন ১১ জুলাই সকালে সাংবাদিক জুনাইদ আহমদের খণ্ড বিখণ্ড মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

এ ঘটনায় জুনাইদের ভাই মোজাহিদ আহমদ বাদী হয়ে আদালতে চারজনের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে পুলিশ চারজনের বিরুদ্ধেই আদালতে চার্জশিট দাখিল করে। মামলায় ২০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বিচারক আজ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক। তিনি রায়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com