বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৪:০৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

শচীঅঙ্গন ধামের উৎসব কমিটির সাধারণ সম্পাদক হলেন সাংবাদিক অভিজিৎ

নিজস্ব প্রতিবেদক :

১৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ৫দিন ব্যাপী উৎসব
আবারও  শ্রীচৈতন্য মহাপ্রভুর মাতুলালয় শ্রীশ্রী শচীঅঙ্গন ধামের বার্ষিক উৎসব কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন সাংবাদিক অভিজিৎ ভট্টাচার্য্য। এরআগে টানা চারবার তিনি এই দায়িত্ব পালন করেছেন। হিন্দু সম্প্রদায়ের বড় এই মন্দিরের বার্ষিক উৎসবে এনিয়ে তিনি পাঁচবার সাধারণ সম্পাদক হলেন। উৎসবের সভাপতি হয়েছেন শেখর দেব।

গত ২৩ নভেম্বর মন্দিরে আয়োজিত এক সাধারণ সভায় তাকে নতুন করে এই দায়িত্ব দেয়া হয়। ওইদিন সভায় ২০১৮ সালের ফেব্রুয়ারিতে উদযাপিত হওয়া বার্ষিক উৎসবের আয়-ব্যয়ের হিসাব দাখিল করেন। ২০১৮ সালের উৎসবে সবমিলিয়ে আয় হয়েছিল ৯ লাখ ৮৯ হাজার ৩২৭ টাকা। খরচ হয়েছিল ৯ লাখ ৭৬ হাজার ৪৭৪ টাকা। উদ্বৃত্ত ১২ হাজার ৮৫৩ টাকা।

নতুন করে সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়ে অভিজিৎ ভট্টাচার্য্য বলেন, ১০৮টি প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি রাতে আসন্ন ৩৮তম বার্ষিক উৎসব শেষ হবে। এবারের উৎসবে ভারতের শিলচর, বাকুঁড়া ও কলকাতার বিশিষ্ট শিল্পীদের সঙ্গীত পরিবেশনাসহ দেশের বিশিষ্ট কীর্ত্তনিয়ারা পদাবলী ও একনাম কীর্ত্তন পরিবেশন করবেন। বিশিষ্টজনদের উপস্থিতিতে হবে আলোচনা পর্বও। থাকছে মহাপ্রসাদের ব্যবস্থাও। আগামী উৎসবের বাজেট নির্ধারণ করা হয়েছে ১২ লাখ টাকা। বর্ষিক উৎসবের পাঁচদিনে প্রায় হাজার ত্রিশেক ভক্তের সমাগম ঘটবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এই তীর্থক্ষেত্রটি হবিগঞ্জের বাহুবল উপজেলার জয়পুর গ্রামে অবস্থিত। পরম বৈষ্ণব ড. মহানামব্রত ব্রহ্মচারী বাহুবলের জয়পুরে ১৯৮১ সালে শ্রীচৈতন্য মহাপ্রভুর মামারবাড়ি আবিষ্কার করেছিলেন। এরপর থেকে মন্দিরটি আন্তর্জাতিক তীর্থক্ষেত্রের পরিচিত পায়। প্রতিদিন মন্দিরে বহু ভক্তের সমাগম ঘটে। এখানে উৎসব উপলক্ষে প্রশাসন বিশেষ নিরাপত্তাব্যবস্থা গ্রহন করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com