শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ১১:২৯ পূর্বাহ্ন

বাহুবলে সাইবার অপরাধে যুবক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: হবিগঞ্জের বাহুবলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী, কয়েকজন মন্ত্রী এবং আরও কয়েকজন দায়িত্বপ্রাপ্ত বিশেষ ব্যক্তিকে বিকৃত ও কুরুচিপূর্ণভাবে উপস্থাপনসহ নানানুমুখী সাইবার অপরাধ এবং র‌্যাব পরিচয়ে প্রতারণার অভিযোগে মাহফুজুর রহমান নবীন (২৮) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৯। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় উপজেলার মিরপুর এলাকার আব্দুল্লাহপুর গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত যুবক উপজেলার মিরপুর ইউনিয়নের তিতারকোণা (মোহাম্মদ নগর) গ্রামের মৃত ইজাজুর রহমান এর ছেলে।

র‌্যাব-৯ সূত্রে জানা যায় বুধবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯, সিপিসি-১ কোম্পানির (সিলেট ক্যাম্প) একটি আভিযানিক দল এএসপি আনোয়ার হোসেন, এএসপি সত্যজিৎ কুমার ঘোষ, এএসপি নাহিদ হাসান এবং এএসপি খালেকের নেতৃত্বে উপজেলার মিরপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আব্দুল্লাহপুর গ্রাম থেকে একটি স্যামস্যাং ব্র্যান্ডের জে২ প্রাইম সিরিজের মোবাইল ফোনসহ মাহফুজুর রহমান নবীনকে গ্রেপ্তার করে।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃত যুবক অবৈধভাবে টাকা পয়সা হাতিয়ে নেওয়ার উদ্দেশ্যে বিভিন্ন ব্যক্তির ফেইসবুক আইডি হ্যাক, হ্যাক চেষ্টা ও আইডি বিনষ্ট করা, অনলাইনে র‌্যাব কর্মকর্তা পরিচয়ে প্রতারণার মাধ্যমে অর্থ উপার্জন, অশ্লীল ছবিতে বিভিন্ন ব্যক্তির মুখ জুড়ে দিয়ে সম্মানহানি, ফেসবুকে প্রধানমন্ত্রীর মানহানিকর পোষ্ট এবং মন্ত্রীসহ অনেকের ছবি বিকৃত করে সম্মানহানি, মোবাইল ফোন ও ফেইসবুক মেসেঞ্জারের মাধ্যমে পর্নোগ্রাফি বহন ও সরবরাহে দীর্ঘদিন যাবত জড়িত।

গ্রেপ্তারকৃত মাহফুজুর রহমান নবীনকে উদ্ধারকৃত আলামতসহ বুধবার রাতেই বাহুবল মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com