রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১০:৫২ অপরাহ্ন

সিলেটে নির্বাচনী মাঠে থাকবে সিআরটি

পুলিশের বিশেষ বাহিনী ক্রাইসিস রেসপন্স টিম

তরফ নিউজ ডেস্ক : সিলেটে মাসব্যাপী (মেন্টরশিপ ট্রেনিং) প্রশিক্ষণ শেষ করলো পুলিশের বিশেষ বাহিনী ক্রাইসিস রেসপন্স টিম (সিআরটি)।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) দুপুরে পুলিশ লাইন মাঠে আনুষ্ঠানিক মহড়া শেষে বাহিনীর ২৪ সদস্যের হাতে সনদ তুলে দেন এসএমপির অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ।

এসময় তিনি বলেন, সংকটময় মুহূর্তে মাঠে কাজ করবে সিআরটির সদস্যরা। তারা জঙ্গি দমন, মাদক-চোরাচালান প্রতিরোধসহ বড় ধরনের সহিংস পরিস্থিতি মোকাবিলায় কাজ করবে। এই টিমের আনুষ্ঠানিক যাত্রা শুরুর কারণে এসএমপি আরো শক্তিশালী ও দক্ষ হয়েছে।

তাছাড়া একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে টিমের সদস্যদের প্রস্তুত রাখা হবে জানিয়ে এসএমপির উপ-কমিশনার (মিডিয়া) মুহম্মদ আব্দুল ওয়াহাব বলেন, নির্বাচন কেন্দ্র করে সহিংসতা রোধে সিআরটি মাঠে মোতায়েন থাকবে।

তিনি বলেন, ২৪ সদস্যের বিশেষ এ দলটি ইতোমধ্যে যুক্তরাষ্ট্র ও জর্ডানে বিশেষ প্রশিক্ষণ নিয়ে এসেছে। সিলেটে মাসব্যাপী প্রশিক্ষণ দিয়েছেন যুক্তরাষ্ট্রের এন্টি টেরজিম টিমের দুই সদস্য। একজন অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে প্রশিক্ষণ নেওয়া টিমে রয়েছেন দু’জন এএসপি, একজন ইন্সপেক্টর ও বাকিরা কনস্টেবলসহ বিভিন্ন র‌্যাংকের।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com