শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

হবিগঞ্জ-বানিয়াচং মহাসড়কে তীব্র যানজটে চরম ভোগান্তি

রায়হান উদ্দিন সুমন, বানিয়াচং (হবিগঞ্জ) : হবিগঞ্জ-বানিয়াচং রোডের উমেদনগর নামক স্থানে রাস্তার উভয় পাশে ট্রাক দাঁড় করিয়ে মালামাল লোড-আনলোড করার ফলে দিনের বেশির ভাগ সময় ই যানজট লেগে থাকে। ফলে চরম ভোগান্তি পোহাচ্ছেন ওই রাস্তা দিয়ে চলাচলাকারী যাত্রীরা।

ঘন্টার পর ঘন্টা যাত্রী বোঝাই বিভিন্ন রকমের গাড়ি ঠায় দাঁড়িয়ে থাকে ওখানে। সকাল থেকে সৃষ্টি হওয়ার তীব্র যানজটের কারণে ভোগান্তিতে রয়েছেন ঘরমুখো মানুষ। আর চিকিৎসা নিতে যাওয়া রোগীদের অবস্থাতো আর বেগতিক। যেখান জেলা শহরে পৌছতে সময় লাগে ৩০ থেকে ৩৫ মিনিট সেখানে যানজটের কারণে ঘন্টার পর ঘন্টার লেগে যাচ্ছে গন্তব্যস্থলে যেতে।

এই যানজটের কারণে স্কুল-কলেজের ছাত্রছাত্রী, ব্যবসায়ী, চাকুরিজীবি, আইনজীবি থেকে শুরু করে সব শ্রেণি-পেশার মানুষকে পড়তে হচ্ছে চরম ভোগান্তিতে। সময়মতো তারা তাদের নিজনিজ কর্মস্থলে পৌছতে পারছেন না। আর এই যানজটের কারণ হিসেবে রয়েছে রাস্তার উভয়পাশে প্রায় ২০/২২ অটো রাইস মিল। এই অটো রাইস মিলের মালিকদের খামখেয়ালিপনার কারণেই এই রাস্তায় যানজট নিত্যদিনের সঙ্গী।

সরেজমিনে বুধবার (৩০অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় গিয়ে দেখা যায়, উমেদনগরের মাজার গেইট থেকে জলা শহরের প্রবেশমুখ তিন রাস্তার মোড় পর্যন্ত অবস্থিত রাইস মিলের সামনে তাদের মালামাল লোড-আনলোড করার জন্য ইচ্ছেমতো এলোপাতাড়ি ভাবে ট্রাক, ট্রাক্টর, ট্রলি দাঁড় করিয়ে রেখেছেন চালকরা। এর ফলে রাস্তার উভয়পাশেই যানজট লেগে আছে। সকাল থেকে শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত ই নাকি ওখানে যানজট লেগে থাকে বলে জানিয়েছেন ওই রাস্তা দিয়ে চলাচলকারী কয়েকজন চালক।

তারা আরো জানান, মিল মালিকদের নিজস্ব কোনো পার্কি ব্যবস্থা না থাকার কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে। রাস্তার মধ্যে গাড়ি রাখার ফলে রাস্তা অর্ধেকটা দখল হয়ে যাওয়ায় অন্যান্য গাড়ি চলাচল করতে পারছেনা। এতে করে তৈরি হচ্ছে যানজটের।

শিক্ষার্থী রুবেল হাসান অভিযোগ করে জানান, প্রতিদিনের এ দীর্ঘ যানজটের ফলে প্রতিদিনই তাদের স্কুলে যেতে অতিরিক্ত সময় লাগছে। গতকালও যানজটে আটকে দেরিতে গিয়ে ক্লাসে হাজির হতে হয়েছে। উভয়দিকেই গাড়ি থাকার কারণে রিক্সা এমনকি মোটরসাইকেল ও যেতে পারছেনা এই রাস্তা দিয়ে। বিকল্প কোনো রাস্তা না থাকায় কষ্ট স্বীকার করে হলেও বাড়িতে আবার কেউ বা জেলা শহরে ফিরছেন।

এই বিষয়ে কথা হয় হবিগঞ্জ পৌরসভার উমদেনগর ১নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও বর্তমান হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজানের সাথে। তিনি জানান, বিষয়টি খুবই দু:খজনক। এটা কাম্য নয়। জনসাধারণের ভোগান্তি লাঘব করার জন্য আমি এ ব্যাপারে পুলিশ সুপার মহোদয়ের সাথে কথা বলবো।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com