সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামে সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক মহিলা সমাবেশ

Exif_JPEG_420

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: কুমিল্লার লাকসামে বুধবার সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ শীর্ষক প্রচার কার্যক্রমের অংশ হিসেবে নারী পুরুষের সমান অংশগ্রহণে গড়বে সমৃদ্ধ বাংলাদেশ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লাকসাম উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনূস ভূঁইয়া।

মাদক, বাল্যবিয়ে, যৌতুক, সন্ত্রাস ও জঙ্গীবাদকে না বলুন। এই শ্লোগান ধারণ করে তথ্য অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃক আয়োজিত এবং উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনায় এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

ওইদিন দুপুরে লাকসাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ,কে,এম সাইফুল আলমের সভাপতিত্বে উপজেলার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, অনুষ্ঠানের বিশেষ অতিথি কুমিল্লা জিলা স্কুলের প্রধান শিক্ষক রাশিদা বেগম, কুমিল্লা জেলা জেষ্ঠ্য তথ্য কর্মকর্তা মীর হোসেন আহসানুল কবির, লাকসাম উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, লাকসাম উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. এনায়েত উল্যাহ, গোবিন্দপুর ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন শামীম, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নাজমুল হক প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মো. ইউনূস ভূঁইয়া বলেন, উন্নয়নের মহাসড়কে এখন বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস ভাবে কাজ করছেন। ক্ষুধা-দারিদ্র মুক্ত অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনের মধ্যদিয়ে আগামী ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত রাষ্ট্র হিসেবে বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়াবে।

তিনি বলেন, নারি পুরুষের সমান অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। এ দেশ এগিয়ে যাচ্ছে, আমরা এগিয়ে যাবো। তাই আগামী দিনে রাষ্ট্র পরিচালনায় বর্তমান সরকারকে সহযোগিতার জন্য সকলের প্রতি তিনি আহবান জানান।

সভাপতির বক্তব্যে ইউএনও এ,কে,এম সাইফুল আলম বলেন, সন্তানকে নৈতিক শিক্ষা প্রদানের ক্ষেত্রে একজন মায়ের ভূমিকা অপরিসীম। অর্থনৈতিক সমৃদ্ধি ও উন্নত দেশ গঠণে শিক্ষার বিকল্প নেই। বর্তমান সরকার এই ব্যাপারে অত্যন্ত আন্তরিক এবং বদ্ধপরিকর। যার ফলে এ সরকার মানসম্মত শিক্ষার উন্নয়নে অবৈতনিক শিক্ষা ব্যবস্থা, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে প্রাথমিক স্তরে শতভাগ এবং মাধ্যমিক স্তরে উপবৃত্তি প্রদান, মিড ডে মিল চালু, বছরের প্রথম দিনই বই উৎসবের মাধ্যমে সারা দেশের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। এটি বর্তমান সরকারের বিরাট সাফল্য।

সমাবেশে বক্তারা বলেন, একজন শিক্ষার্থীকে সঠিক পরিচর্যার মাধ্যমে নৈতিকতা সম্পন্ন আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে শিক্ষকের পাশাপাশি মায়ের কোনো বিকল্প নেই। এ ক্ষেত্রে বাবা বা অন্য অভিভাবকদেরও দায়িত্ব কম নয়। তবে মায়েরা তাঁদের আদর-স্নেহ-মমতা দিয়ে সঠিক পথ নির্দেশনা এবং ধর্মীয় অনুশাসনের মাধ্যমে সন্তানদের গড়ে তুলতে পারলে তারা আলেকিত মানুষ হবে, কখনো বিপথগামী হবে না।

সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক পরিনীতা সাহা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির (দুপ্রক) সভাপতি মুজিবুর রহমান দুলাল, ইউপি সদস্য মো. শহিদুর রহমান, লাকসাম স্বাস্থ্য বিভাগের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মো. শামছুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক এবং এলাকার গন্যমাণ্য ব্যক্তিবর্গ।

সমাবেশে মাদক, বাল্যবিয়ে, যৌতুক, সন্ত্রাস, জঙ্গীবাদ বিরোধী এবং বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমের ওপর বিষয়ভিত্তিক গান পরিবেশন করেন, কুমিল্লা জেলা তথ্য কার্যালয়ের শিল্পীবৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com