মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

হবিগঞ্জ আ.লীগের সম্মেলন : সম্পাদক পদে আরো ৩ নতুন মুখ

রায়হান উদ্দিন সুমন, নিজস্ব প্রতিবেদক : জমতে শুরু করেছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল ও সম্মেলন। টক অব দ্যা জেলায় আলোচনার কেন্দ্রবিন্দু হিসেবে পরিণত হয়েছে আওয়ামী লীগের এই সম্মেলন। চায়ের স্টল থেকে শুরু করে সরকারের বিভিন্ন অফিস-আদালত এমনকি বেসরকারি নানা দপ্তরে এখন একটাই আলোচনা কে হচ্ছেন জেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক। মুলত এই দুই পদ নিয়েই নেকার্মীদের আগ্রহটা বেশি। নাকি বর্তমান কমিটির শীর্ষ দুই পদে আসীন থাকছেন পদধারীরা ? এসব প্রশ্নই ঘুরপাক খাচ্ছে দলীয় নেতাকর্মীদের থেকে শুরু উপজেলার নেতাকর্মীদের মনে।

সম্মেলনে সাধারণ সম্পাদক পদে ৪ জনের নাম শুনা গেলেও এবার ওই পদে নতুন করে আরো ৩জনের নাম শুনা যাচ্ছে। তারা হলেন-জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সৈয়দ কামরুল হাসান,পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু ও হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান। বিষয়টি তরফ নিউজকে নিশ্চিত করেছেন জেলা স্বেচ্চাসেবকলীগে সভাপতি সৈয়দ কামরুল হাসান ও মেয়র মিজানুর রহমান মিজান। তবে পৌর আওয়ামী লীগের সভাপতি নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু জানিয়েছেন অন্যকথা।

তিনি জানান, যদি বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নির্বাচন না করেন তাহলে আমি উক্ত পদে নির্বাচন করবো। এ নিয়ে এখন পর্যন্ত ৭জন প্রার্থী সম্পাদক পদে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিয়ে রেখেছেন। তবে এই তালিকা আরো দীর্ঘ হতে পারে সম্মেলনের দিন।

সাধারণ সম্পাদক পদে অন্য প্রার্থীরা হলেন- জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।

আগামী ১১ ডিসেম্বর সকাল ১০ টায় শহরের কোর্টপ্রাঙ্গনস্থ নিমতলায় অনুষ্ঠিত হবে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

জেলা আওয়ামী লীগের সভাপতি হবিগঞ্জ সদর লাখাই ও শায়েস্তাগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আবু জাহির এমপি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বানিয়াচং আজমিরীগঞ্জ নির্বাচনী আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি,বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ, বাংলাদেশ আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এমপি, কার্যকরী কমিটির সদস্য বদর উদ্দিন আহমেদ কামরান,অধ্যাপক রফিকুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী ও হবিগঞ্জ-১ নবীবগঞ্জ বাহুবল আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ এমপি।

সম্মেলনে ৯টি উপজেলা ও একটি পৌরসভার (হবিগঞ্জ পৌরসভা) প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন বলে অনেকে মনে করছেন। তবে কাউন্সিলার/ডেলিগেটদের চুড়ান্ত তালিকা আজ পর্যন্ত প্রকাশ না করায় প্রার্থীরা রয়েছেন দোদুল্যমান।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com