বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :

অরিত্রির আত্মহত্যা: ভিকারুননিসার জিন্নাত আরা বরখাস্ত

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী। ছবি: সংগৃহীত

তরফ নিউজ ডেস্ক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় ওই স্কুলের মূল শাখার প্রধান জিন্নাত আরাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্কুলটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজনীন ফেরদৌস বলেন, পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী সুষ্ঠু তদন্তের স্বার্থে ওই শিক্ষককে মঙ্গলবার (৪ ডিসেম্বর) সাময়িক বরখাস্ত করা হয়।

মঙ্গলবার বিকেলে স্কুল পরিচালনা কমিটির সভাপতি গোলাম আশরাফ তালুকদার সাংবাদিকদের জানান, জিন্নাত আরাকে আগের রাতেই (সোমবার) সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ তাঁর বিরুদ্ধে কেন ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাঁকে সাত দিনের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে । এর ভিত্তিতে ব্যবস্থা নেবে পরিচালনা কমিটি।

জানা যায়, মোবাইল ফোনের মাধ্যমে নকলের অভিযোগ তুলে বাবা-মাকে ডেকে অপমান ও টিসি দেয়ার কথা বলায় রাজধানীর শান্তিনগরে নবম শ্রেণির ছাত্রী অরিত্রি আত্মহত্যা করেন।

স্কুলের অধ্যক্ষ অরিত্রির বাবা-মাকে ডেকে মেয়ের সামনেই অপমান করে বলেন, সিদ্ধান্ত হয়েছে অরিত্রিকে নকলের অভিযোগে প্রতিষ্ঠান থেকে বের করে দেয়া হবে।

এ অপমান সইতে না পেরে বাসায় এসে আত্মহত্যার পথ বেছে নেন অরিত্রি। আত্মহত্যার কিছুক্ষণ আগে সে তার মাকে জানায়, ‘মা এ লজ্জা নিয়ে বাঁচতে চাই না।’ তার ছোট বোনও একই স্কুলে পড়ে।

অন্যদিকে সকাল সাতটা থেকেই স্কুল গেটের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষার্থীরা। তাদের সাথে যোগ দিয়েছেন তাদের অভিভাবকবৃন্দ। শিক্ষার্থীরা বলছেন এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরবেন না। সেখানে উপস্থিত অভিভাবকেরা ‘গভর্নিং বডির পদত্যাগ চাই’, ‘প্রিন্সিপালের শাস্তি চাই’ বলে স্লোগান দেন।

এসএসসি পরীক্ষার্থী মুন বলেন, শিক্ষামন্ত্রী আমাদের আশ্বাস দিয়ে গেছেন। তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আমরা শিক্ষামন্ত্রীর সঙ্গে আছি। পদত্যাগ না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। ভিএনএসের নবম শ্রেণীর শিক্ষার্থী আফরিন আনজুম বলেন, আমরা চাই এ ঘটনার পুনরাবৃত্তি যেন না হয়।

এক অভিভাবক বলেন, বর্তমান প্রিন্সিপালের ব্যবহার উদ্ধত। আমরা কোন দাবি নিয়ে গেলে বলে তিনি কিছু জানেন না। তাহলে উনার ঐ চেয়ারে বসার যোগ্যতা নেই।

এদিকে সকাল ১১ টার দিকে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ভিকারুন্নেসা স্কুলে প্রবেশ করেন। প্রায় এক ঘণ্টা অবস্থান করে শেষে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিবে। প্রতিবেদন পাবার আমরা যদি এই স্কুল কর্তৃপক্ষের কোনো ত্রুটি পায়। সেক্ষেত্রে স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সূত্র: বিডি২৪লাইভ

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com