মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন

চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে বাড়ছে পর্যটকদের ভীড়

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজারের পর্যটন নগরী চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে বাড়তে শুরু করেছে পর্যটকের চাপ আজ শুক্রবার সপ্তাহিক চুটির দিন থাকায় শ্রীমঙ্গলের পর্যটন স্পট গুলোতে ছিল পর্যটকদের ভীড়। তবে গত বছরের তুলনায় তা অপ্রতুল। দুপুর থেকে কয়েকটি পর্যটন স্পট ঘুরে দেখা যায়, স্থানীয় ভ্রমণ পিপাসুদের পাশাপাশি দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসা ভ্রমণ পিপাসুদের ভীড়। শহরের আশপাশের স্পটে দেখা যায় ভ্রমনকারিরা বেশী ভিড় করছেন।

এর মধ্যে শহরের একেবারে নিকটে অবস্থিত বিজিবি ক্যাম্প সংলগ্ন বধ্যভূমি একাত্তর, গ্রান্ড সুলতান টি রিসোর্ট এন্ড গল্ফ, মহাজেরাবাদ জান্নাতুল ফেরদাউস মসজিদ, ভাড়াউড়া লেক, ডিনিস্টন সেমেট্রি, গলফমাঠ, লালঠিলা, লাউয়াছড়া জাতীয় উদ্যান, নিরালা পানপুঞ্জি, লাউয়াছড়া পানপুঞ্জি, বন্যপ্রানী সেবাশ্রম, রমেশের নিলকন্ঠ সাতকালার চা, এসকল পর্যটনস্পটে পর্যকদের পদচারণা ছিল লক্ষনীয়।

শ্রীমঙ্গলে বেড়াতে আশা এক দম্পতির সাথে আলাপ হয়, বধ্যভূমি একাত্তরে প্রবাসী স্ত্রী- গৃহবধু রহিমা আক্তার তিনি জানান, মূলত তাদের উদ্যশ্য শ্রীমঙ্গলের সবুজ চায়ের বাগান দেখা। তাই চা-বাগানের আশপাশের দর্শনীয় স্থান গুলো ঘুরে দেখছেন, একি সাথে বাগানও দেখা হচ্ছে। সাথে থাকা তার চোট বোন খাদিজা আক্তার সান্তনা ও জান্নাত জানান, চা-বাগান এর আশপাশের স্পট গুলো তারা ঘুরে দেখেছেন বিশেষ করে সবুজে ঘেরা চা-বাগান দেখে তারা মুগ্ধ হয়েছেন,যাত্রা খরচ ও হয়েছে সীমিত।

এদিকে পর্যটনকে ঘিরে যে সকল আবাসিক হোটেল আর রিসোর্ট আছে এসকল প্রতিষ্ঠানে এখনো সেরকম জমঝমাট হয়ে ওঠেনি। রিসোর্ট গুলোতে গত বছরে ডিসেম্বর মাসে যেমন উপচে পড়া ভীড় ছিল এর তুলনায় এবার অপর্যাপ্ত পর্যটক আসছেন শ্রীমঙ্গলে। তাই পর্যটনকে ঘিরে যে সকল ব্যবসা প্রতিষ্টান ও ব্যবসায়ীরা আছেন তারা কিছুটা হতাশ হচ্ছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com