বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৩:৩১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বৃহস্পতিবার সারা দেশে ‘কমপ্লিট শাটডাউন’ ঘোষণা চট্টগ্রামে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে নিহত ৩ কলম্বিয়াকে হারিয়ে দ্বিতীয়বার কোপা আমেরিকার চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাহুবলে স্মার্ট এনআইডি কার্ড বিতরণের জন্য জনবল নিয়োগ বিজ্ঞপ্তি বাহুবলে দুই মাস ধরে নিখোঁজ রবিউলের সন্ধান চায় পরিবার যে কারণে ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি দেয় সোহাগ ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকিদাতা গ্রেপ্তার পিএসসির প্রশ্নফাঁস: দায় স্বীকার করে ৭ জনের জবানবন্দি, ১০ জন কারাগারে দেশের সম্পদ বেচে মুজিবের মেয়ে ক্ষমতায় আসে না: প্রধানমন্ত্রী ব্যারিস্টার সুমনকে হত্যার হুমকি, প্রতিবাদে বাহুবলে মানববন্ধন

স্বর্ণপদক পাচ্ছেন শাবির ২০ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক : দরজায় কড়া নাড়ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সমাবর্তন। সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। এবারের সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর শ্রেণিতে সেরা ফলাফল অর্জনের জন্য স্বর্ণপদক পাচ্ছেন ২০ জন কৃতি শিক্ষার্থী।

আগামী ৮ জানুয়ারি বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এ সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর মো. আবদুল হামিদের কাছ থেকে পদক গ্রহণ করবেন শিক্ষার্থীরা।

শনিবার (২৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, স্বর্ণপদকের জন্য মনোনীতদের অভিনন্দন। ৮ জানুয়ারি সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি তাদেরকে স্বর্ণপদক প্রদান করবেন।

স্নাতক পর্যায়ে স্বর্ণপদকের জন্য মনোনীত ১১ শিক্ষার্থী হলেন- মোহাম্মদ মস্তাবুর রহমান (কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স, সেশন ১৯৯৩-৯৪ ), মোহাম্মদ জহিরুল হক (পলিটিক্যাল স্টাডিজ অ্যান্ড পাবলিক অ্যাফেয়্যার্স, সেশন ১৯৯৫-৯৬), নূর উদ্দিন আহমেদ (রসায়ন ,সেশন ১৯৯৬-৯৭), আবদুল্লাহ আল মামুন (গণিত, সেশন ১৯৯৭-৯৮), ইফতেখার ইবনে বাসিত (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, একই সেশন), মো. রুহুল আমিন (একই বিভাগ, সেশন ২০০১-০২), সাদিয়া সুলতানা (একই বিভাগ, সেশন ২০০২-০৩), মো. আখতার হোসাইন (একই বিভাগ, সেশন ২০০৩-০৪), সিমরিকা থাপা (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগ, সেশন ২০০৫-০৬), অমিত রায় (অর্থনীতি, সেশন ২০০৬-০৭) ও বিলাল উদ্দিন (গণিত, সেশন ২০০৮-০৯)

অন্যদিকে স্নাতকোত্তর পর্যায়ে স্বর্ণপদকের জন্য মনোনীত ৯ শিক্ষার্থী হলেন- সৈয়দ মো. খালেদ রহমান (ব্যবসায় প্রশাসন, সেশন ২০০২-০৩), মো. সাইফুর রহমান (রসায়ন, সেশন ২০০৩-০৪), সুবর্ণা সরকার রুপা (পদার্থবিজ্ঞান, সেশন ২০০৪-০৫), মো. আবদুল হালিম (ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স, সেশন ২০০৫-০৬), অনক সমাদ্দার (পদার্থ বিজ্ঞান, সেশন ২০০৬-০৭), মো. তফাজ্জল হোসেন ভূঁইয়া (একই বিভাগ, সেশন ২০০৭-০৮), মো. জাবেদ ফয়সাল (জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি, সেশন ২০০৮-০৯), মো. হযরত আলী (একই বিভাগ, সেশন ২০০৯-১০) ও অমিত রায় (অর্থনীতি বিভাগ, সেশন ২০১০-১১)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com