রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৭:৪৫ পূর্বাহ্ন

প্রথমবারের মতো বিশ্বকাপ ক্রিকেটে ২ বাংলাদেশি আম্পায়ার

শারফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত ও মাসুদুর রহমান মুকুল। ফটো : সংগৃহীত

ক্রীড়া ডেস্ক : দক্ষিণ আফ্রিকায় আসন্ন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটে ম্যাচ পরিচালনার জন্য বাংলাদেশের দুইজন আম্পায়ারকে নিয়োগ দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এই প্রথমবারের মতো বিশ্ব ক্রিকেটের নির্বাহী সংস্থা আইসিসির ইভেন্ট পরিচালনার জন্য বাংলাদেশের দুইজন আম্পায়ারকে নিয়োগ দিয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিসিবি।

আইসিসির নিয়োগ পাওয়া এই দুই আম্পায়ার হচ্ছেন- মাসুদুর রহমান মুকুল ও সরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। আগামীকাল মঙ্গলবার (৭ জানুয়ারি) এই দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন। তারা বিসিবির আন্তর্জাতিক আম্পায়ার প্যানেলে থাকলেও এর আগে আইসিসির কোনো ইভেন্টেই আনুষ্ঠানিক দায়িত্ব পাননি।

এবারের ইভেন্টে মুকুল চারটি ম্যাচে দায়িত্ব পালন করবেন এবং সৈকত পরিচালনা করবেন তিনটি ম্যাচ। এর বাইরে বিভিন্ন ম্যাচে টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ারেরও দায়িত্ব পালন করবেন এই দুই বাংলাদেশি।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশি এই দুই আম্পায়ার পরিচালনা করবেন সমান ৫টি করে ম্যাচ। ১২ জানুয়ারি পাকিস্তান-নাইজেরিয়া ম্যাচ দিয়ে অভিষেক হবে সৈকতের বিশ্বকাপ ক্যারিয়ার। আর ১৩ জানুয়ারি জাপান-স্কটল্যান্ড ম্যাচ দিয়ে অভিষেক ঘটবে মুকুলের। ভারত-নিউজিল্যান্ডের মতো বড় ম্যাচেও মাঠের আম্পায়ার হিসেবে কাজ করবেন এই দুইজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com