বুধবার, ০২ অক্টোবর ২০২৪, ০৮:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

কাল থেকে হবিগঞ্জে অর্নিদিষ্টকাল পরিবহন ধর্মঘট

নিজস্ব প্রতিবেদক : ঢাকা-সিলেট মহাড়কের মিরপুরে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আগামীকাল সোমবার (২৭ জানুয়ারি) সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল ধর্মঘট পালন করবে হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন। ফলে কাল থেকে ধর্মঘটের আওতাধীন বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাসগুলোর চলাচল বন্ধ থাকবে।

শনিবার (২৫ জানুয়ারি) রাতে সংগঠনের কার্যালয়ে এক জরুরি সভায় এ সিন্ধান্ত নেয়া হয়। পরে আজ রোববার (২৬ জানুয়ারি) সকাল থেকে জেলার বিভিন্ন স্থানে ধর্মঘটের ঘোষণা প্রচার করেন হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী।

এর পূর্বে সংগঠনের সহ-সভাপতি শাহ হাবিবুর রহমান আরজুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সজিব আলীর পরিচালনায় এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য দেন, সংগঠনের যুগ্ম-সধারণ সম্পাদক আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান, কোষাধ্যক্ষ সেলিম আহমেদ, প্রচার সম্পাদক আলী হোসেন, সদস্য আহমেদ চৌধুরী ছায়েদ, হাজী ফরিদ মিয়া, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের আঞ্চলিক কমিটির সদস্য নূরুল আমিন লালন, আব্দুল হাই প্রমুখ।

সভায় বক্তারা বলেন, হাইকোর্টের নিষেধাজ্ঞা থাকা স্বত্বেও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ বিভিন্ন অবৈধ যানবাহন চলাচল করছে। যার ফলে মহাসড়কে প্রায়ই দুর্ঘটনা ঘটছে। পাশাপাশি বাহুবল উপজেলার মিরপুর পয়েন্ট ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্টে অবৈধ গাড়ির শ্রমিকদের অত্যাচারে সংগঠনের আওতাধীন বাসসহ পরিবহনগুলোর শ্রমিকরা নিরাপদে চলাচল করতে পারছেন না। গত ১৮ জানুয়ারি বেলা প্রায় ১টার দিকে মিরপুর পয়েন্টে হবিগঞ্জ থেকে আউশকান্দি রোডে চলাচলরত ঢাকা মেট্রো জ-১৪-১৮৩০ নম্বর বাসের শ্রমিকদের উপর সিএনজি অটোরিকশার শ্রমিক নামধারী কিছু সন্ত্রাসী লাঠি, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। হামলায় বেশ কয়েকজন বাস শ্রমিক গুরুতর আহত হন। পরে তাদের বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হবিগঞ্জ আধুনিক হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। এ ঘটনায় বাহুবল মডেল থানায় মামলা দায়ের করা হয়। কিন্তু বাহুবল থানা কর্তৃপক্ষ মামলাটি আমলে নেননি এবং অভিযুক্তদের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থাও নেননি। এমন পরিস্থিতিতে গত ১৯ জানুয়ারি সংগঠনের জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় মিরপুরের ঘটনায় দায়েরকৃত মামলার আসামিদের ২৫ জানুয়ারির মধ্যে গ্রেপ্তার, মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ, মিরপুর ও শায়েস্তাগঞ্জ নতুন ব্রিজ পয়েন্ট যানজটমুক্ত করার দাবি জাননো হয়। অন্যথায় শ্রমিকদের অর্নিদিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই সিদ্ধান্তের স্মারকলিপি পুলিশ সুপারের বরাবরে দেয়া হয়। কিন্তু পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কার্যকর কোনো ব্যবস্থা না নেয়ায় গতকাল শনিবার জরুরি সভা ডাকেন শ্রমিকরা। সভায় সর্বসম্মতিক্রমে আগামীকাল ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল কর্মবিরতি (ধর্মঘট) পালনের সিদ্ধান্ত নেয়া হয়।

হবিগঞ্জ জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. সজিব আলী বলেন, ‘মিরপুরে বাস শ্রমিকের উপর হামলার প্রতিবাদে ও মহাসড়কে সিএনজি অটোরিকশাসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে আগামীকাল ২৭ জানুয়ারি সকাল ৬টা থেকে অর্নিদিষ্টকাল কর্মবিরতি পালন করা হবে। কর্মবিরতি পালনকালে আমাদের সংগঠনের আওতাধীন সকল প্রকার পরিবহন চলাচল বন্ধ থাকবে।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com