বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

দেশ আজ শিক্ষায়, খাদ্যে অনেক দূর এগিয়েছে- নবীগঞ্জে শিক্ষামন্ত্রী দিপু মনি

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের  শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এমপি বলেন, শিক্ষাবান্ধব বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নের্তৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য। দেশ আজ শিক্ষায়, স্বাস্থ্য ও খাদ্যে স্বয়ংসম্পুর্ন। ১৯৯৬ আওয়ামীলীগ সরকার ক্ষতায় আসার পর দেশের শিক্ষার হারকে এগিয়ে ৬৮% করেছিল কিন্তু পরে বিএনপি সরকারের আমলে আবার সেই হার নেমে ৪৫% এ এসেছিল যা  আবার বর্তমানে ৭৩% উন্নীত হয়েছে। বর্তমান সরকারের কাছে মানুষ চাওয়ার  আগেই চাওয়া পুরন  হয়ে যায়। শিক্ষা বান্ধব এ সরকারের প্রতিশ্রুতি দেশের প্রতি উপজেলায় একটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি কলেজ সরকারীকরন করেছেন। আগামী দিনে আবার প্রতি উপজেলা একটি টেকনিক্যাল স্কুল ও একটি টেকনিক্যাল কলেজ স্থাপনের কাজ শুরু করেছে। পড়াশোনা করে শুধু চাকরীর পিছনে ছুটলে হবে না টেকনিক্যাল শিক্ষায় শিক্ষিত হয়ে নিজেদের মাঝে উদ্যোক্তা তৈরী করে দেশে বেকার সমস্যা সমাধান করতে হবে।

তিনি শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন-শিক্ষকরা কোচিং বাণিজ্যসহ কোন অনৈতিককাজে লিপ্ত থাকতে পারবেন না। নোট ও গাইড বইর জন্য শিক্ষার্থীদের চাপ না দিয়ে শ্রেণীকক্ষে মনযোগ সহকারে পাঠদান করতে হবে। এছাড়া তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন-শুধু জিপিএ-৫ পাওয়ার জন্য সন্তানদের চাপ দেবেন না। সন্তান তার যোগ্যতা অনুযায়ী পড়াশোনা করে ফলাফল অর্জন করবে। বিএনপি সরকার দেশকে দুর্নীতি আর দুঃশাসনে  পরিনত করেছিল। আজ দেশের যেদিকেই থাকাবেন শুধু উন্নয়ন আর উন্নয়ন।অচিরেই ঢাকা-সিলেট ৬ লেনের কাজ শুরু হবে। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীতে ও উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।  শিক্ষা মন্ত্রী গতকাল রবিবার বিকেলে নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী দিনারপুর কলেজে সুধি সমাবেশ ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

কলেজ বাস্তবায়ন কমিটির সভাপতি ডাঃ আব্দুল হাই চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অনুষ্টানে অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোঃ শাহনেওয়াজ মিলাদ, মৌলভীবাজার-হবিগঞ্জ জেলার সংরক্ষিত আসনের মহিলা এমপি জোহরা আলাউদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, সিলেট এম এজি ওসমানী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি ডাঃ মোর্শেদ আহমদ চৌধুরী, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি এডঃ আবুল ফজল। অনুস্টানে বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক,রাজনৈতিক,সাংবাদিক,সুধীজনসহ শ্রেণীপেশার লোকজন উপন্থিত ছিলেন। পরে রাতে ক্লোজআপ ওয়ান তারাকা “সখী গো আমার মন ভালা না,কালার সাথে পিরিত কইরা সখ পাইলাম না”খ্যাত গানের শিল্পী সুলতানা ইয়াসমিন লায়লা ও চ্যানেল আই সেরাকণ্ঠ শিল্পী হবিগঞ্জের গর্ব আশিক গানে গানে হাজারো দর্শকশ্রোতাকে মাতিয়ে তোলেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com