বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৯:২৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

মমিনুল-মুশফিকের জোড়া সেঞ্চুরিতে বড় লিডের দিকে এগুচ্ছে বাংলাদেশ

তরফ স্পোর্টস ডেস্ক : ৯৯ রানে থেকে মধ্যাহ্ন বিরতিতে গিয়েছিলেন মুশফিকুর রহিম। বিরতির পর কিছুক্ষণ সময় নিচ্ছিলেন। এনডিলোভুর বলে চার মেরেই সপ্তম সেঞ্চুরির দেখা পেয়েছেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। এর আগে প্রথম সেশনেই অধিনায়ক মমিনুল হক ক্যারিয়ারের ৯ম সেঞ্চুরী পূর্ণ করেন।

মমিনুল-মুশফিকের জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে বড় লিডের পথেই এগিয়ে যাচ্ছে স্বাগতিকরা। সংগ্রহ দাঁড়িয়েছে ৩ উইকেটে ৩৮৬ রান।

এর আগে প্রথম সেশনটি ছিল বাংলাদেশের। সকাল থেকে জিম্বাবুয়ের বোলারদের শাসন করেছেন। আধিপত্য বিস্তার করে খেলেছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। ২১৫ রান উঠেছে এই জুটিতে। মুশফিক ক্রিজে আছেন ১২৪ রানে, মুমিনুল হক ১২২ রানে।

অনেক দিন ধরেই বড় ইনিংসের দেখা পাচ্ছিলেন না মুমিনুল। এমনকি অধিনায়ক হওয়ার পরেও। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টে সেই আক্ষেপ মিটিয়েছেন সেঞ্চুরি তুলে। বড় ইনিংস তো বটেই, অধিনায়ক হিসেবে প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নিয়েছেন।

৯৬ রানে ব্যাট করতে থাকা মুমিনুল সেঞ্চুরি তুলে নেন ৮৩তম ওভারে। তিরিপানোর বল বাউন্ডারিতে ঠেলে দিয়ে পূরণ করেন নবম টেস্ট সেঞ্চুরি। এর আগেই স্বাগতিকরা লিড তুলে নেয় আধা ঘণ্টার মধ্যে।

এর আগে জিম্বাবুয়েকে প্রথম ইনিংসে ২৬৫ রানে গুটিয়ে দেয় বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com