রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৭ পূর্বাহ্ন

চীনে প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় কেউ আক্রান্ত হননি

আন্তর্জাতিক ডেস্ক : করোনা ভাইরাসে চীনে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯৬৭ জন মানুষ। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর চলতি বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত উহান শহরে বুধবার থেকে বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি। স্বস্তির নিঃশ্বাস ফেলছে চীন।

বৃহস্পতিবার চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ ঘোষণা দিয়েছে।

খবরে বলা হয়েছে, ভাইরাসের কেন্দ্রস্থল হুবেই প্রদেশেও নতুন করে কেউ করোনা আক্রান্ত হননি। মৃত্যুর সংখ্যা একক অঙ্কে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় ৮ জন মারা গেছেন এবং মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৩ হাজার ২৪৫ জনে। সন্দেহভাজন ২৩ জনক শনাক্ত করা হয়েছে। দেশটিতে এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৯২৮ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭০ হাজার ৪২০ জন।

জানা গেছে, গত বুধবার করোনায় আটজনের মৃত্যু হলেও ৪৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আজ শুক্রবার চীনের স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, টানা দুইদিন ধরে নতুন করে করোনাভাইরাসে কেউ আক্রান্ত হয়নি। নতুন করে করোনাভাইরাস যেন মাথাচাড়া দিয়ে উঠতে না পারে, সেজন্য সব ধরনের সতর্কতা অব্যাহত রয়েছে।

২০১৯ সালের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনা ভাইরাস আক্রান্তকে শনাক্ত করা হয়। যা এখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com