শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসাম স্বাস্থ্য কমপ্লেক্সে আইসিও এবং ভেন্টিলেশন স্থাপন হচ্ছে

আইসিও বেড স্থাপন প্রক্রিয়া ও করোনা রোগীদের ওয়ার্ড পরিদর্শনে স্থানীয় জনপ্রতিনিধিরা।

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এবং কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের সংসদ সদস্য মোঃ তাজুল ইসলামের ব্যক্তিগত অনুদানে ৪০ লাখ টাকা ব্যয়ে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ওয়ার্ডে দু’টি আইসিও বেড স্থাপিত হচ্ছে।

করোনাভাইরাস (COVID-19) আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে আলাদা ওয়ার্ড প্রস্তুত ও বেড স্থাপনের কাজ শুরু হয়েছে। ইতোমধ্যে দু’টি আইসিও বেড ও চারটি ভেন্টিলেশনসহ করোনা ওয়ার্ডের জন্য প্রয়োজনীয় সরঞ্জামাদি লাকসামে এসে পৌঁছেছে। এলজিআরডি মন্ত্রীর এমন উদ্যোগের প্রশংসা করেন লাকসামের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসিও বেড স্থাপন প্রক্রিয়া ও করোনো রোগীদের ওয়ার্ড পরিদর্শন করেন- লাকসাম উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুছ ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ.কে.এম সাইফুল আলম, ভাইস-চেয়ারম্যান মহব্বত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান পড়শী সাহা, লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা, পৌরসভার প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার প্রমুখ।

রাজনীতিবিদ অ্যাডভোকেট রফিকুল ইসলাম হিরা বলেন, লাকসামের সরকারি-বেসরকারি কোন হাসপাতালে আইসিইউ বেড নেই। লাকসাম-মনোহরগঞ্জ তথা দক্ষিণ কুমিল্লার রোগীদের সুবিধার্থে স্থাণীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মোঃ তাজুল ইসলাম ব্যক্তিগত অনুদানে ৪০ লাখ টাকা ব্যয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্থায়ীভাবে দু’টি আইসিইউ বেড ও ৪টি ভেন্টিলেশন স্থাপনের যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। এমন উদ্যোগের জন্য এলাকাবাসীর পক্ষ থেকে মন্ত্রী মহোদয়ের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।

লাকসাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুল আলী জানান, লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় আলাদা ওয়ার্ড প্রস্তুত ও দু’টি আইসিও বেড স্থাপনের কাজ শুরু হয়েছে। রোগীদের সর্বোচ্চ মানবিক সেবা দিতে আমরা বদ্ধপরিকর।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com