শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

লাকসামে অস্থায়ী হাট বাজারে ক্রেতাদের স্বস্তি

আরিফুর রহমান স্বপন, কুমিল্লা: দেশে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম রোধে লাকসাম পৌরসভা কর্তৃপক্ষ পৌর এলাকার ৯টি ওয়ার্ডে ১৮টি অস্থায়ী হাট বাজার বসিয়েছে।

হাটগুলো হচ্ছে, ১নং ওয়ার্ডের নশরতপুর এবং মিশ্রি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ২নং ওয়ার্ডের রেলওয়ে হাই স্কুল এবং কুন্দ্রা সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠ, ৩নং ওয়ার্ডের উত্তর বিনই মদিনাতুল উলুম এবং গোপালপুর মাদ্রাসা মাঠ, ৪নং ওয়ার্ডের লাকসাম পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং পেয়ারাপুর পৌর প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৫নং ওয়ার্ডের পশ্চিমগাঁও আম্মাজান হাউজিং এস্টেট মাঠ, এবং উত্তর পশ্চিমগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৬নং ওয়ার্ডের নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজ এবং বাতাখালী সরকারি প্রথমিক বিদ্যালয় মাঠ, ৭নং ওয়ার্ডের গাজীমুড়া এবং ধামৈচা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৮নং ওয়ার্ডের লাকসাম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় এবং গুন্তি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ, ৯নং ওয়ার্ডের কাদ্রা এবং উত্তরকূল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ।

এই অস্থায়ী হাট বাজারগুলো সার্বক্ষণিক তদারকি করছেন স্ব-স্ব ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ উল্লাহ, খলিলুর রহমান, ওমর আলী, বাহার উদ্দিন বাহার, শাহ আলম, আবদুল আলীম দিদার, শাহজাহান মজুমদার, আফতাব উল্লাহ চৌধূরী ঝন্টু, গোলাম কিবরিয়া সুমন, মহিলা কাউন্সিলর সালমা আক্তার সুমি, নাসিমা সুলতানা, মোসফিকা আলম মিতা। হাটগুলো সকাল ৬টা থেকে দুপুর ১২টা চলবে এমনটি জানিয়েছেন স্থানীয় কাউন্সিলররা।
আজ বৃহস্পতিবার সকালে সরেজমিনে এলাকার কয়েকটি অস্থায়ী হাট-বাজারে গেলে ক্রেতা সাধারণ জানান, বাড়ির কাছাকাছি হাট বসায় সাচ্ছন্দে কেনাকাটা করতে পারছি। এতে সময় অর্থ দু’টি সাশ্রয় হচ্ছে। এ ছাড়া, জনসমাগমও হচ্ছেনা। এজন্য ক্রেতারা পৌর কর্তৃপক্ষের এমন উদ্যোগের প্রশংসা করেন।

মুদিমাল ব্যবসায়ী জাহাঙ্গীর আলম বলেন, বেচা কেনা খারাপ হচ্ছে না, মোটামুটি ভাবে ভালো হচ্ছে। এই পরিস্থিতিতে যেখানে দোকানপাট বন্ধ থাকার কথা ছিল, এখানে দুরত্ব বজায় রেখে আমরা বেচা কেনা করতে পারছি, এতে সরকারকে ধন্যবাদ। এমনটি বলছেন মাছ, মাংস ও কাঁচামাল সবজি ব্যবসায়ীরাও।

লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক মো. আবুল খায়ের জানান, আমাদের শত চেষ্টার পরও দেখা গেছে মানুষের মধ্যে সচেতনতা একটু কম। তাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে বর্তমান করোনা পরিস্থিতি মোকাবেলায় জনসমাগম রোধে শহরের ভীড় এড়াতে প্রত্যেক এলাকার কাছাকাছি বিভিন্ন প্রতিষ্ঠানের মাঠে বড় পরিসরে সামাজিক দূরত্ব বজায় রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

তিনি নিরাপদ দূরত্ব বজায় রেখে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়-বিক্রয়ের জন্য ক্রেতা-বিক্রতাদের প্রতি আহবান জানান। এ ছাড়া, অত্যন্ত সতর্ক ও নিরাপদে প্রত্যেক নাগরিককে ঘরে থাকার অনুরোধ করেন। সার্বিক পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে পৌরসভা মেয়র জানিয়েছেন।

এই ব্যাপারে লাকসাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ.কে.এম সাইফুল আলম বলেন, উপজেলা ও পুলিশ প্রশাসন করোনা ভাইরাস সংক্রামন ঠেকাতে জনসাধারণের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নিরলস ভাবে কাজ করছে। তাছাড়া, সিভিল ও পুলিশ প্রশাশনের পাশাপাশি সেনাবাহিনীর সহযোগিতা অব্যাহত রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com