শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

১০০ চিকিৎসক করোনায় আক্রান্ত: বিডিএফ

তরফ নিউজ ডেস্ক : দেশে এখন পর্যন্ত প্রায় ১০০ জন চিকিৎসক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ ডক্টরস ফাউন্ডেশন (বিডিএফ)।

ফাউন্ডেশনের প্রধান প্রশাসক নিরুপম দাস বলেন, ‘উদ্বেগজনক ব্যাপার হচ্ছে সংক্রমিত ডাক্তারের সংখ্যা ১০০ তে পৌঁছে গেছে। যদি এই সংখ্যা এভাবেই বাড়তে থাকে তাহলে চিকিৎসা করার জন্য কোনো ডাক্তারই আর অবশিষ্ট থাকবেন না।’

আক্রান্ত বেশিরভাগ চিকিৎসক ঢাকার বলে তিনি উল্লেখ করেন।

স্বাস্থ্যকর্মীদের মধ্যে সংক্রমণ বেড়ে যাওয়ার একটি কারণ হিসেবে চিকিৎসকরা নিম্নমানের ব্যক্তিগত নিরাপত্তা সরঞ্জামকে (পিপিই) দায়ী করছেন।

গত বুধবার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে কোভিড-১৯ এ আক্রান্ত সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক মারা যান।

সারাদেশে কমপক্ষে ৫৭ জন নার্স কোভিড-১৯ এ সংক্রমিত হয়েছেন এবং ২৭০ জন কোয়ারেন্টিনে রয়েছেন। সংক্রমিত নার্সদের মধ্যে ৩১ জন সরকারি হাসপাতালের এবং ২৬ জন বেসরকারি হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রের বলে জানিয়েছে বাংলাদেশ বেসিক গ্রাজুয়েট নার্সেস সোসাইটি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com