শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর

ইউপি চেয়ারম্যান হিরুর বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরুর বিরুদ্ধে ত্রাণের চাল আত্মসাতের অভিযোগ উঠেছে। সোমবার (২০ এপ্রিল) মোঃ আকলাক আহমেদ প্রিয় নামে এক ব্যক্তি জেলা প্রশাসক বরাবরে এক লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ নিয়ে ইউনিয়ন জুড়ে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

অভিযোগে জানা যায়, হবিগঞ্জ সদর উপজেলার লস্করপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরু তার ইউনিয়নে ৭ টন দুই শত ৫০ কেজি চাল বরাদ্দ পান। তিনি ৪ দফায় মোট ৫ টন দুই শত ৫০ কেজি চাল বিতরণ করেন। অবশিষ্ট ২ টন ত্রাণের চাল বিতরন না করে আত্মসাৎ করেছেন।
এমনকি ৩১ মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত হতদরিদ্র মহিলাদের মধ্যে অবশিষ্ট ২ টন চাল বিতরণ করা হয়নি।

এপ্রেক্ষিতে লস্করপুর ইউনিয়নের হামিদপুর গ্রামের বাসিন্দা মোঃ আকলাক আহমেদ প্রিয় নামের এক সাংবাদিক ইউপি চেয়ারম্যান হিরুর বিরুদ্ধে চাল আত্মসাতের অভিযোগ এনে হবিগঞ্জ জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। এছাড়া হবিগঞ্জ স্থানীয় সংসদ সদস্য এডভোকেট আবু জাহির এমপিকে বিষয়টি অবহিত করা হয়েছে বলে অভিযোগকারী প্রিয় এ প্রতিনিধিকে জানান।

এ ব্যাপারে জেলা প্রশাসক কামরুল হাসান অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে সাংবাদিক প্রিয় আরো জানান, খাদ্য গুদামের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে মোবাইলে কথা বললে তিনি তাকে জানিয়েছেন, মার্চ মাসের চাল এখন কেবল এপ্রিল মাসে বিতরনের জন্য খাদ্য গুদামে রয়েছে। প্রশ্ন উঠেছে মার্চ মাসের ৭ টন দুই শত ৫০ কেজি চাল বরাদ্দ দেওয়া হলেও ইউনিয়ন চেয়ারম্যান মাহবুবুর রহমান হিরো বরাদ্দ কৃত ৫ টন দুই শত ৫০ কেজি বিতরণ করেন। অবশিষ্ট ২ টন আত্মসাৎ করেছেন । প্রধানমন্ত্রীর বক্তব্য চাল চোরদের রেহাই নাই ঐ কথাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে বাস্তবে প্রতিফলিত হবে !

করোনা মহামারী আসার পর থেকে হবিগঞ্জে ত্রান নিয়ে প্রায়ই ঘটছে একের পর এক লঙ্ককান্ড! এখন পর্যন্ত অসংখ্য কর্মহীন মানুষ ত্রান না পেয়ে দুর্বিষহ জীবন যাপন করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com